বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় নিরসনে বুধবার থেকে অফিস সকাল ৮টা থেকে ৩টা

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২২

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় নিরসনে বুধবার থেকে অফিস সকাল ৮টা থেকে ৩টা

ক্রাইম সিলেট ডেস্ক: বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় এবং যানজট নিরসনে আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২২ আগস্ট) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠকে এই সিদ্ধান্ত হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষ থেকে মন্ত্রী ও সংশ্লিষ্টরা এই বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে সব সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিসগুলো ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এখন সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিসগুলো সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সময় নির্ধারিত আছে। তবে রমজান মাসে অফিস সময় সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত থাকে। সম্প্রতি বৈশ্বিক জ্বালানি সংকটের কারণে তেলের দাম বৃদ্ধি এবং কৃচ্ছতা সাধনের জন্য অফিস সময় কমানোর উদ্যোগ নেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এতে বিদ্যুৎ সাশ্রয় হবে এবং একই সঙ্গে ট্রাফিক জ্যামও একটা ডিস্ট্রিবিউটেড হবে। মন্ত্রিপরিষদ সচিব বলেন, নির্দেশনা দিয়ে দেওয়া হয়েছে, সব সরকারি অফিসে কোথাও কোনো পর্দা টাঙানো থাকবে না। এগুলো তুলে লাইট যতসম্ভব কম লাগলে যতটুকু চলবে এবং এয়ারকুলারও যথাসম্ভব কম ব্যবহার করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ক্রাইম সিলেট/রায়হান

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2022
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..