জকিগঞ্জের হাসিব’র কারাদন্ড

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২২

জকিগঞ্জের হাসিব’র কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের জকিগঞ্জের সাংবাদিক আব্দুল হাসিবকে জেলদন্ড ও অর্থদন্ড দিয়েছেন আদালত। একটি চাঁদাবাজি মামলায় (জকিগঞ্জ জিআর মামলা নং ০৯/১৬) তাকে এ দন্ড প্রদান করা হয়েছে। মামলার বাদী হলেন জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. খালেদ আহমদ।

অভিযোগ প্রমানীত হওয়ায় জকিগঞ্জ সিনিয়র চীফ জুডিশীয়াল ম্যাজিস্টেট আদালত তাকে তিন মাসের জেল সহ ৫হাজার টাকা জরিমানা করেন এবং গত বুধবার জেলা ও দায়রা জজ তার আপিলও না মঞ্জুর করেন। দন্ডপ্রাপ্ত আব্দুল হাসিব জকিগঞ্জ উপজেলার কেছরি গ্রামের মৃত মুসলিম আলীর ছেলে।

এলাকাবাসির অভিযোগ সাংবাদিক সাইনবোর্ড ব্যবহার করে আব্দুল হাসিব মাদক ব্যবসা, চাঁদাবাজি ভুমির জবর দখল, ভুয়া মামলা দিয়ে বিচারের নামে প্রহসন সহ আরও বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিল। সে একটি সংঘবদ্ধ মাদক চক্র ও হাতুড়ি বাহিনীর সদস্য এবং নিজেকে প্রশাসনের লোক দাবি করত। রাতের আধারে ৩ টা পর্যন্ত বাবুর বাজার মাদক ব্যবসায়িদের নিয়ে আড্ডা দিত। তার অপকর্মে প্রতিবাদ করলেই মাদক না হয় তার নির্ধারিত কোনো অবাঞ্চিত মহিলা দিয়ে সাজানো ইভটিজিং মামলা দিতো। আবার বিচারের নামে নির্ধারিত সালিশ দিয়ে জরিমানা আদায় করত।

অনেক নিরীহ মানুষকে সে হয়রানী করেছে। সমাজের মেরূদন্ড একজন কলেজ শিক্ষকের মৃত্যুর পর ও তাকে নিয়ে একটি অনলাইন পোর্টালে কুরূচিপূর্ন নিউজ প্রচার করেছে। পরবর্তীতে যদিও সকলের কাছে মাফ চেয়েছে। ব্যাটারী চালিত রিস্কা, টমটম ও ট্রলি থেকে সে নিয়মিত চাদা আদায় করত। হাসিবের জেলদন্ড হওয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসে।

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2022
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..