নানা আয়োজনে ওসমানী হাসপাতালে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

নানা আয়োজনে ওসমানী হাসপাতালে জাতীয় শোক দিবস পালিত

১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। এটি বাঙালির ইতিহাসের একটি বেদনাবিধুর দিন। ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করা হয়। এই হত্যার মাধ্যমে বাঙালির অগ্রযাত্রাকে রুখে দেওয়ার প্রচেষ্টা করা হয়েছিল। পরবর্তীতে জাতির পিতা হত্যার বিচার না করে তাদেরকে পুনর্বাসনসহ বিদেশে চাকুরী দেওয়া হয়েছিল। যারা এটি করেছিল তাদেরকে ধিক্কার জানাই। যারা স্বাধীনতার মহান স্থপতিকে হত্যা করতে পারে তাদের মতো জঘন্য মানুষ পৃথিবীতে নেই।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ১৫ আগষ্ট  সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কতৃপক্ষ নানা কর্মসূচী পালন করে।

১। সূর্যদয়ের (৫ঃ২৪ ঘটিকায়) সাথে সাথে জাতীয় পতাকা অর্ধ নমিতকরন। ২। সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দের কালো ব্যাজ ধারণ। ৩। বিনামূল্যে চিকিৎসা (ডায়াগনস্টিক পরীক্ষাসহ) সেবা প্রদান। (বহিঃবিভাগ খোলা থাকবে সকাল ৮ ঘটিকা হতে দুপুর ২ঃ৩০ ঘটিকা পরযন্ত) ৪। সকাল ৯ঃ০০ ঘটিকায় কর্মকর্তা- কর্মচারী দের অংশগ্রহনে র্্যালি। ৫। সকাল ৯ঃ৩০ ঘটিকায় কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। ৬।সকাল ১০ঃ০০ ঘটিকায় আলোচনা সভা, কনফারেন্স হল,আউটডোর কমপ্লেক্স ভবন (১০ম তলা) ৭। সকাল ১১ঃ০০ ঘটিকায় ব্লাড ব্যাংক কর্তৃক ব্লাড ডোনেশন প্রোগ্রাম পরিচালনা। ৮। দুপুর ১২ঃ০০ ঘটিকায় রোগীদের মেধ্য উন্নতমানের খাবার পরিবেশ করা। ৯। বাদ যোহর মেডিকেল কলেজ হাসপাতালের কেন্দ্রীয় জামে মসজিদে স্বাস্থ্য বিধি মেনে দোয়া মাহফিল।

উল্লেখিত কর্মসূচী সমূহ পরিচালনা ও নেতৃত্ব প্রদান করেন, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া। আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ডাঃ ডি.এ হাসান চৌধুরী, বিভাগীয় প্রধান সারজারী অত্র হাসপাতাল, ডাঃ মোঃ আবদুল গফফার উপপরিচালক অত্র হাসপাতাল, ডাঃ আবুল কালাম আজাদ, সহকারী পরিচালক (প্রশাসন) অত্র হাসপাতাল, ডাঃ মাহবুবুর রহমান, সহকারী পরিচালক (অর্থ) অত্র হাসপাতাল ডাঃ জলিল কায়সার খোকন, সিনিয়র স্টোর অফিসার অত্র হাসপাতাল, সকল আর.পি / আর. বৃন্দ অত্র হাসপাতাল।
ডাঃ প্রশান্ত সরকার, সভাপতি মিডলেভেল চিকিৎসা পরিষদ ও সকল মিডলেভেল চিকিৎসক বৃন্দ। শামীমা নাসরিন, সভাপতি, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বি.এন.এ) ও সকল নার্সিং কর্মকর্তা বৃন্দ। শামীম আল আবিদ, সভাপতি তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতি ও তৃতীয় শ্রেণীর কর্মচারী বৃন্দ। আবদুল জব্বার, সভাপতি চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতি ও চতুর্থ শ্রেণীর কর্মচারী বৃন্দ। এছাড়াও গত ০৮/০৮/২০২২ ইং হতে ১৫/০৮/২০২২ পর্যন্ত সপ্তাহব্যাপী হাসপাতালে স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2022
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..