জগন্নাথপুরে অবৈধ ভাবে উন্মুক্ত জলমহাল লিজ না দেয়ার দাবীতে প্রতিবাদ সভা

প্রকাশিত: 10:40 PM, August 1, 2022

জগন্নাথপুরে অবৈধ ভাবে উন্মুক্ত জলমহাল লিজ না দেয়ার দাবীতে প্রতিবাদ সভা

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক: জগন্নাথপুর উপজেলার গোপড়াপুর বাজারে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে গত ৩০ জুলাই শনিবার বিকালে উন্মুক্ত জলমহাল কাষ্ট নদী (গয়াসপুর নদী) অবৈধ ভাবে লিজ না দেয়ার দাবীতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এলাকার বিশিষ্ট মুরব্বী আব্দুস সোবহান এর সভাপতিত্বে ও রিপন আহমদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন চিলাউড়া হলদীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ রফিকুল ইসলাম খসরু, জুবায়ের আহমদ সোহলে, যুবনেতা মোহাম্মদ আলী প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজী জাহিরুল্লাহ, বিশিষ্ট মুরব্বী আব্দুল জলিল, সদাই মিয়া, আব্দুল হক, বাজার কমিটির সভাপতি দুদু মিয়া, সেক্রেটারী যোগ্যশ্বর সূত্রধর, মাদরাসা কমিটির সভাপতি ছানু মিয়া, এখলাছ মিয়া, আব্দুল আজিজ, গোপড়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন, শালাদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বাবুল আহমদ, হিরণ মহাস্য দাস, অমর মহাস্য দাস, অবনী মহাস্য দাস, লিটন মহাস্য দাস, শালদিঘা মসজিদ কমিটির কোষাধ্যক্ষ শাহেদ আলী প্রমুখ। মৎস্যজীবী সহ এলাকার তিন শতাধিক মানুষ প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ১৯৯৬ সালে সরকার উক্ত জলমহালটি জনসাধারণের জন্য উন্মুক্ত ঘোষণা করে। বিগত ২০০২ সালে জনৈক আলাউদ্দিন অবৈধ ভাবে লিজ নেয়। তার প্রতিবাদে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে দানবীর মরহুম প্রবাসী হাজী সুলতান মিয়া (ডাকাত কর্তৃক নিহত), হাজী কলমদর মিয়া, আব্দুল হান্নান মেম্বার ও ধন মিয়া নেতৃত্বে এলাকাবাসী সহ প্রতিরোধ গড়ে তোলেন ও লিজ বাতিলের আবেদন জানান। জনগণের দাবীর প্রেক্ষিতে সরকার লিজ বাতিল করে জলমহালটি আবার উন্মুক্ত ঘোষণা করে। এই বিরোধকে কেন্দ্র করে কৌশলে ডাকাতের মধ্যেমে প্রবাসী হাজী সুলতান মিয়াকে খুন করা হয়। ইদানিং শোনা যাচ্ছে, উক্ত ডাকাতি ও খুনের মামলার আসামীগণ খালাসা পেয়েছে। তাই এলাকার সাধারণ জনগণের মধ্যে অসন্তুষ্ট বিরাজ করছে। বক্তার বলেন, রক্তে বিনিময়ে অর্জিত উন্মুক্ত জলমহাল কোন অবস্থান লিজা দেয়া যাবেনা বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

পরে মরহুম প্রবাসী দানবীর হাজী সুলতান মিয়া, হাজী কলমদর মিয়া, আব্দুল হান্নান মেম্বার ও ধন মিয়া গং এর রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন শালদিঘা জামে মসজিদের ইমাম। বিজ্ঞপ্তি

ক্রাইম সিলেট/ রায়হান

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2022
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..