সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাবের আত্মপ্রকাশ

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২২

সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাবের আত্মপ্রকাশ

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেটের বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত নারী সাংবাদিকদের নিয়ে গঠিত হলো সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাব। এ উপলক্ষে সোমবার (১৮ জুলাই) সিনিয়র সাংবাদিক হাসিনা বেগমের সভাপতিত্বে সিলেটের একটি অভিজাত রেস্তোরাঁয় সভা অনুষ্ঠিত হয়। এই সভার মাধ্যমে ‘সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাব’র আনুষ্ঠানিক যাত্রা শুরু।

সভায় দৈনিক সবুজ সিলেটের সিনিয়র স্টাফ রিপোর্টার ও চ্যানেল আই’র সিলেটের ভিডিও জার্নালিষ্ট সুবর্না হামিদকে সভাপতি ও আজকের পত্রিকার সিলেট প্রতিনিধি শাকিলা ববিকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য পদধারীরা হলেন সহসভাপতি দৈনিক ইত্তেফাকের নিজস্ব প্রতিবেদক অমিতা সিনহা,সাংগঠনিক সম্পাদক সাম্প্রতিক দেশকালের সিলেট প্রতিনিধি হেনা মম, কোষাধ্যক্ষ দৈনিক সিলেট মিররের নিজস্ব প্রতিবেদক বুশরা নূর, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিলেট এক্সপ্রেস ডট নেটের নিজস্ব প্রতিবেদক তাসলিমা খানম বীথি, দপ্তর সম্পাদক সিলটিভির নিজস্ব প্রতিবেদক ফাইজা রাফা, কার্যনির্বাহী সদস্য সিনিয়র ফটো সাংবাদিক রত্না আহমদ তামান্না ও বাংলা ভিউর নিজস্ব প্রতিবেদক শ্রাবণী তালুকদার।

উক্ত সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন সিনিয়র সাংবাদিক হাসিনা বেগম ও অনলাইন পত্রিকা সিলেট ভয়েসের প্রকাশক সেলীনা আক্তার চৌধুরী।

সংগঠনটি আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরুর পর রাধুনী কীর্তিমতী সাংবাদিক সম্মাননা ২০২১ অর্জন করায় ‘সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাবের’ পক্ষ থেকে সাংবাদিক অমিতা সিনহাকে সম্মাননা প্রধান করা হয়। এসময় সাংবাদিক অমিতা সিনহা সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সিলেটে যে নারীরা সাংবাদিকতায় সম্পৃক্ত আছেন ও সামনে এই পেশায় এগিয়ে আসবেন তাদের জন্য এই সংগঠনটি মাইলফলক হয়ে থাকবে।

সিলেট ভয়েসের প্রকাশক সেলীনা আক্তার চৌধুরী বলেন, সামনে এগোতে গেলে ঐক্যের প্রয়োজন আছে। এই সাংগঠনিক আত্মপ্রকাশের মাধ্যমে সামনের দিনে সাংবাদিকতা পেশায় আগত সকল নারীদের জন্য সুফল বয়ে আনবে।

সভার সভাপতি সিনিয়র সাংবাদিক হাসিনা বেগম বলেন, সিলেট অনেক নারী সাংবাদিতকা করছেন। অনেকেই আবার সঠিক দিক নির্দেশনা না পেয়ে হারিয়ে গেছেন। নতুন যে নারীরা সাংবাদিকতা পেশায় আসবেন এই সংগঠনের মাধ্যমে সঠিক দিক নির্দেশনা পাবেন। এবং যারা এখন এই পেশায় আছেন তাদের মধ্যে একটি ঐক্য সৃষ্টি হবে। পাশাপাশি সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাব নারী সাংবাদিকদের পেশাগত দক্ষতা গঠনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2022
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..