গোয়াইনঘাটে পুরুষশূন্য লাবুগ্রাম : আটক আরও ৪

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২২

গোয়াইনঘাটে পুরুষশূন্য লাবুগ্রাম : আটক আরও ৪

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: সম্প্রতি গোয়াইনঘাট উপজেলার ১২ নং সদর ইউনিয়নের লাবু গ্রামে ঘটে যাওয়া লোহমোর্ষক সহিংসতায় গ্রেফতার আতঙ্কে অনেকে পালিয়ে বেড়াচ্ছেন। আব্দুল কাদির হত্যাকাণ্ড ও বসত ঘর পুড়িয়ে ফেলার পর থেকে সংঘর্ষের ঘটনায় গ্রেফতার আতংকে পুরুষশূন্য হয়ে পড়েছে লাবু গ্রাম। বাড়িতে কোনো পুরুষ না থাকায় নারীরা রয়েছেন উৎকণ্ঠায়।

লাবু গ্রামের নির্মম ট্রাজেডির পরিপ্রেক্ষিতে চলছে সাড়াশি অভিযান। পুরুষ শূন্য গ্রামে সুযোগ নিচ্ছে পার্শ্ববর্তী গ্রামের দূর্বৃত্তরা। ঝুঁকিতে নারী-শিশুসহ গৃহপালিত পশু।

শুক্রবার (১৫ জুলাই) রাত ৮ টায় পূর্বশত্রুতার জের ধরে আব্দুল কাদির নামে এক যুবককে গলা কেটে হত্যার পর তার বসতঘর পুড়িয়ে দেওয়া হয়। ওই সময় পিটিয়ে গুরুতর আহত করা হয় ওই যুবকের মাসহ পরিবারের ৭ সদস্যকে। রোববার (১৭ জুলাই) বিকেলে ওই যুবকের মা হাসিনা বেগম (৬০) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে শুক্রবারের এ ঘটনায় প্রধান অভিযুক্তসহ ১৬ জনকে আটক করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। পরে তাদের মধ্যে গত কাল ৯ জন ও আজ ৪ জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া এ ঘটনায় আটক অপর তিনজনের মধ্যে দুজন হাসপাতালে চিকিৎসাধীন ও একজন নৌবাহিনীর সদস্য হওয়ায় তিনি ওই বাহিনীর হেফাজতে আছেন। এছাড়া রোববার বিকেলে আরও একজনকে আটক করেছে পুলিশ। এনিয়ে মোট ১৩ জনকে আটক করা হয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত একই পরিবারের মা ও ছেলে দুজনের প্রাণহানি ঘটেছে এবং নিহত আব্দুল কাদিরের অন্তঃসত্ত্বা স্ত্রী আশঙ্কাজনক অবস্থায় আছেন বলে জানিয়েছেন নিকট আত্বীয় ইনদাদ হোসেন।

হামলার পর থেকে পুরো এলাকায় শ্মশানের নিরবতা নেমে এসেছে। পুরুষশূণ্য দক্ষিণ লাবু গ্রাম। পুলিশি আতংকে পালিয়ে বেড়াচ্ছেন গ্রামের অপরাধী, নিরপরাধী সবাই। ঘটনার বিষয়ে মুখ খুলতে অনীহা প্রকাশ করেছেন অনেকে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম জানান, লোমহর্ষক এই ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতারে থানা পুলিশের অভিযান চলমান রয়েছে। আলোচিত এ ঘটনায় থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে, গোয়াইনঘাট থানা পুলিশের একাধিক টিমের অভিযানে শনিবারে আটককৃত ৯ জনকে গতকাল ও আজ মূল আসামী আতাবুলের স্ত্রী কুলসুমা বেগম সহ ৪ জন গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2022
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..