নিজেদের খাবার বানভাসিদের বিলিয়ে দিয়ে দৃষ্ঠান্ত স্থাপন করলো ওসমানীনগর থানা পুলিশ

প্রকাশিত: 12:36 AM, July 2, 2022

নিজেদের খাবার বানভাসিদের বিলিয়ে দিয়ে দৃষ্ঠান্ত স্থাপন করলো ওসমানীনগর থানা পুলিশ

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক : সিলেটের ওসমানীনগরে আইন শৃংখলা রক্ষার পাশাপাশি নিজেদের খাদ্যের একটি অংশ বানভাসিদের বিলিয়ে দিয়ে মানবিকতার দৃষ্ঠান্ত স্থাপন করছে ওসমানীনগর থানা পুলিশ।

শুক্রবার (১ জুলাই) দুপুরে বন্যা কবলিত সাদিপুর ইউনিয়নের দক্ষিণ তাজপুর এলাকায় বন্যার কারণে কুশিয়ারা ডাইকে আশ্রিত প্রায় ২শ মানুষকে রান্না খাবার দিয়ে সহযোগিতা করে তারা। বন্যার পানি নামার আগ পর্যন্ত এই মানবিক কাজ চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন থানার অফিসার ইনচার্জ এসএম মাইন উদ্দিন।

জানা যায়, মানবিক দায়িত্ববোধ থেকে ওসমানীনগর থানায় কর্মরত পুলিশ সদস্যরা নিজেদের প্রতিদিনের খাবারের একটি অংশ বাচিয়ে তা বানভাসি মানুষের মধ্যে বিলিয়ে দেয়ার উদ্যোগ নেয়। এর অংশ হিসেবে গতকাল কাল শুক্রবার দুপুরে থানার ওসির নেতৃত্বে রান্না খাবার নিয়ে সাদিপুর ইউনিয়ন সীমানায় কুশিয়ারা ডাইকের ওপর আশ্রিত মানুষের কাছে তারা হাজির হয় । সেখানে প্রায় ২শ মানুষকে রান্না খাবার বিতরণ করে তারা। পুলিশের এই মানবিক কাজের প্রশংসা করছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এছাড়া গত বৃহস্পতিবার সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ উপজেলার বুরুঙ্গা ও পশ্চিম পৈলনপুর ইউনিয়নে এসে ৬শ পরিবারের মধ্যে চাল, ডাল, তেলসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এর আগে পুলিশের আইজিপি এবং সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম এর উদ্যোগে পরপর দুই দিন রান্না খাবারের পাশাপাশি শুকনো খাদ্য সামগ্রী, বিশুদ্ধ পানি এবং জরুরী ঔষধ বিতরণ করা হয়।
ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এসএম মাইন উদ্দিন বলেন, আইজিপি, ডিআইজি এবং পুলিশ সুপার স্যারদে মানবিক কাজগুলো দেখে অনুপ্রাণিত হয়ে আমাদের প্রতিদিনের খাবারের একটি অংশ বাঁচিয়ে তা বানভাসি মানুষের মধ্যে বিলিয়ে দিচ্ছি। বন্যার পানি নামার আগ পর্যন্ত এই কাজটি চালিয়ে যাওয়ার ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ওসমানীনগরের মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল লেইছ বলেন, আইন শৃংখলা রক্ষার পাশাপাশি পুলিশ সদস্যরা বানভাসি মানুষকে খাদ্য সহযোগিতা দিয়ে মানবিকতার পরিচয় দিচ্ছে। তাদের মানবিক এইকাজ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2022
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..