প্রথম বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙলো পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার

প্রকাশিত: 7:56 PM, June 26, 2022

প্রথম বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙলো পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : বিআরটিসি বাসের ধাক্কায় পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার ভেঙে গেছে। সেতুর মাওয়া টোল পয়েন্টে রোববার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার প্রথম দিনই এমন ঘটনা ঘটল।

তবে এ ব্যাপারে পদ্মা সেতুর টোল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তারা কোনো কথা বলতে রাজি হননি।

রোববার সকাল ৫টা ৫০ মিনিট থেকে পদ্মা সেতুর দুই প্রান্তের টোল প্লাজাগুলো চালু করা হয় এবং টোল আদায় করা হয়।

সেতুর মাওয়া পয়েন্টে বসানো ৭টি টোল বুথের মধ্যে পাঁচটিতে টোল আদায় করতে দেখা যায়। এর মধ্যে মালামাল-বোঝাই ট্রাকের জন্য দুটি লেন, মোটরসাইকেলের জন্য একটি এবং ব্যক্তিগত গাড়ির জন্য একটি লেন রাখা হয়েছে।

কর্তৃপক্ষ জানায়, অন্যান্য যানবাহনের তুলনায় মোটরসাইকেলের টোল আদায় করতে সবচেয়ে কম সময় লাগছে। মাওয়া টোল পয়েন্টে যানবাহনগুলো থেকে টোল আদায় করতে গড়ে এক মিনিটের কম সময় লাগছে।

এদিকে জাজিরা টোল পয়েন্টে ছয়টি টোল বুথে প্রতি ৩০ সেকেন্ডে একটি করে যানবাহনের কাছ থেকে টোল আদায় করা হচ্ছে। জাজিরা প্রান্তে রোববার সকালে গাড়ির যে লম্বা লাইন দেখা গিয়েছিল, সেটিও এখন অনেকটাই কমে এসেছে।

এদিকে, সকাল পৌনে ছয়টার দিকে পদ্মা সেতুর দুই প্রান্তের টোল প্লাজাগুলো চালু হওয়ার পর প্রথম সাড়ে ৮ ঘণ্টায় মাওয়া টোল প্লাজায় প্রথম ৪৭ লাখ টাকা টোল আদায় করা হয়েছে। মাওয়া প্রান্ত থেকে যানবাহন পার হয়েছে সাড়ে ৪ হাজার।

এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন। তিনি জানান, আজকে মাওয়া থেকে মোট ৪৬ লাখ ৮৯ হাজার ৭৫০ টাকা টোল আদায় করা হয়েছে। এর মধ্যে মোটরসাইকেল পার হয়েছে ৪ হাজার ৯৬৬, জিপ ও কার ১৬৫২, পিকআপ ২৮৬, মাইক্রোবাস ৭৩৮, মিনিবাস ৩, মিডিয়াম বাস ৪৪৯, বড় বাস ১৪৯, মিডিয়াম ট্রাক ১১ টন পর্যন্ত ৭৮ টি, ৪ এক্সেল ও ৬ এক্সেল ১টি।
সেতুর মাওয়া পয়েন্টে বসানো ৭টি টোল বুথের মধ্যে পাঁচটিতে টোল আদায় করা হয় এদিন। এর মধ্যে মালামাল-বোঝাই ট্রাকের জন্য দুটি লেন, মোটরসাইকেলের জন্য একটি এবং ব্যক্তিগত গাড়ির জন্য একটি লেন রাখা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2022
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..