ভারতে মহানবী (সাঃ)’র অবমাননার প্রতিবাদে চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিলও সমাবেশ

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, জুন ১০, ২০২২

ভারতে মহানবী (সাঃ)’র অবমাননার প্রতিবাদে চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিলও সমাবেশ

এইচ.কে.শরীফ সালেহীনঃঃভারতে মহানবী হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ) ও উম্মুল মু’মিনিন আয়েশা (রাঃ)-কে নিয়ে অবমাননা কর বক্তব্যের প্রতিবাদে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেপুর ইউনিয়নের চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল করেছে চৌগ্রাম এলাকার মুসলিম তাওহীদি জনতা।

শুক্রবার (১০ জুন) বাদ জুম্মা চৌমুহনী বাজার এলাকার প্রতিটি মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে চৌমুহনী বাজার পয়েন্টে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

বিশিষ্ট আলেম হযরত মাওলানা আব্দুল কায়ূম এর সভাপতিত্বে মাওলানা মহীউদ্দীন সেলিমএর পরিচালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন-বাহার উদ্দিন রহমানিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা বদরুল ইসলাম,বেলাল আহমদ মুন্সি,মাওলানা দেলোয়ার হোসাইন,মাস্টার সেলিম উদ্দিন,নজরুল ইসলাম,মাওলানা শরীফ উদ্দিন,মাওলানা জুনায়েদ আহমদ মাওলানা রাসেল আহমদ,গিয়াছ উদ্দিন,ছাত্রনেতা আক্তার ফারুক,আসলাম উদ্দিন,এইচ.কে.শরীফ সালেহীন,মাস্টার আব্দুররব,

মোঃকামিনুর রশিদ,মাওলানা রুহুল আমিন,তাজ উদ্দিন তালুকদার,এম বেলাল আহমদ,প্রমুখ।

বক্তারা বলেন- মহানবী হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ) সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব, যার শান ও মান আকাশচুম্বী। যার চরিত্র সমগ্র পৃথিবীর সকল মানুষের জন্য আদর্শ। স্বয়ং আল্লাহ তায়ালা তাঁর চরিত্র সম্পর্কে সার্টিফিকেট দিয়েছেন। তাঁর এমন মহান চরিত্রের উপর অবমাননাকর বক্তব্য যে সকল কুলাঙ্গাররা প্রদান করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দৃষ্টান্তমূলক শান্তি চাই। সেই সাথে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয় ভাবে নিন্দা প্রকাশ করার জন্য সরকারের প্রতি আহবান জানাই।

বক্তারা আরো বলেন-বিশ্ব নবী ও তার পরিবারকে সর্বোত্তম চরিত্রের সনদ প্রাদন করে মহান আল্লাহ পবিত্র কুরআন শরীফে আয়াত নাজিল করেছেন। যে নবী সমস্ত জিন ইনসানের জন্য উত্তম আদর্শের নমুনা, সেই নবীর চরিত্রে যারা দোষ তালাশ করে তারা পিতৃপরিচয়হীন। বিজেপি নেতাদের অপমানজনক মন্তব্য বিশ্ব মুসলিম উম্মাহ’র কলিজায় মারাত্মক ভাবে আঘাত হেনেছে। কোটি কোটি নবীপ্রেমিকের অন্তরকে ক্ষতবিক্ষত করেছে। এই অবস্থায় কোন ঈমানদার চুপ করে ঘরে বসে থাকতে পারে না। ইতিমধ্যেই মুসলিম বিদ্বেষী ভারতের বিজেপি নেতাদের ইসলামের বিরুদ্ধে লাগামহীন বক্তব্য বিশ্বব্যাপী ধর্মীয় বিদ্বেষ উস্কে দিয়েছে। এ জঘন্য অপরাধের জন্য শুধু দল থেকে বহিষ্কার যথেষ্ট নয়। তাদের বক্তব্য প্রত্যাহার করে বিশ্ব মুসলমানদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুসলিম বিশ্ব ঐক্যবদ্ধ হয়ে ভারতকে সমুচিত জবাব দিতে বাধ্য হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বিশিষ্ট মুরব্বি আবাস আলী,আজির উদ্দিন,বুহান উদ্দিন,আব্দুল মালিক,মাওলানা কামাল উদ্দিন,মাওলানা
মাওলানা গোলাম কিব্বিয়া রাসেল,মাওলানা আজিম উদ্দিন,মাওলানা আব্দুল মালিক,মাওলানা আব্দুল বাসিত,হাফিজ আব্দুল খালিক,হাফিজ জহির উদ্দিন,সহ এলাকার সর্বস্তরের মুসলিম তাওহিদী জনতা।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2022
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..