সিলেটে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি ধাওয়া, পাইপ হাতে ছাত্রলীগের মহড়া

প্রকাশিত: 9:50 PM, May 23, 2022

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি ধাওয়া, পাইপ হাতে ছাত্রলীগের মহড়া

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরের চৌহাট্টা এলাকায় আলিয়া মাদ্রাসা ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। এ সময় ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি মইন উদ্দিন মনজু আহত হন।
প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ শহরে একটি বিক্ষোভ মিছিল করে বিকেল পাঁচটার দিকে চৌহাট্টা এলাকায় মিলিত হয়। সেখানে সমাবেশ করে ছাত্রলীগের নেতা-কর্মীরা ফিরে যাচ্ছিলেন। হঠাৎ করে ছাত্রলীগের নেতা-কর্মীরা ‘ধর ধর’ বলে চিৎকার করে আলিয়া মাদ্রাসার ভেতরে ঢুকে পড়েন।
সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি মো. নাজমুল ইসলাম বলেন, ছাত্রলীগ নির্ধারিত কর্মসূচি শেষ করে ফিরে যাচ্ছিল। আলিয়া মাদ্রাসার সামনে দিয়ে যাওয়ার সময় ছাত্রলীগের কিছু নেতা-কর্মীর ওপর ছাত্রদলের নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করেন। খবর পেয়ে ছাত্রলীগ গিয়ে ছাত্রদলের নেতা-কর্মীদের পাল্টা ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছে।
এ বিষয়ে বক্তব্য জানতে জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি। তবে মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী এহসান বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে সারা দেশে ছাত্রদলের কর্মসূচি ছিল। বেলা দুইটায় মহানগর ছাত্রদল মিছিল করেছে। এরই ধারাবাহিকতায় জেলা ছাত্রদল বিকেল চারটায় নগরে বিক্ষোভ মিছিল করে।
ফজলে রাব্বী আরও জানান, জেলা ছাত্রদলের মিছিলটি আলিয়া মাদ্রাসার সামনে আসামাত্রই ছাত্রলীগের কিছু নেতা-কর্মী ছাত্রদলের মিছিলে ইটপাটকেল ছোড়েন। তখন ছাত্রদল ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের সরিয়ে দেয়। এর কিছুক্ষণ পর ছাত্রলীগের নেতা-কর্মীরা সংঘবদ্ধ হয়ে দেশি অস্ত্রশস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে ছাত্রদলের মিছিলে হামলার চেষ্টা চলালে ছাত্রদলও পাল্টা ধাওয়া দেয়।
পাল্টাপাল্টি ধাওয়ার সময় পেশাগত দায়িত্বপালনকালে ইমজা সিলেটের সভাপতি মইন উদ্দিন মনজু আহত হন। তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরপরই মহানগরের কোতোয়ালি থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। ঘটনার পর থেকে সন্ধ্যা সোয়া ছয়টা পর্যন্ত ছাত্রলীগের নেতা-কর্মীদের নগরের চৌহাট্টা এলাকায় লোহার পাইপ ও লাঠিসোঁটা নিয়ে মহড়া দিতে দেখা গেছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এখন পরিস্থিতি শান্ত।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..