সিলেটের কোম্পানীগঞ্জে বন্যা দুর্গত মানুষের মাঝে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ত্রাণ বিতরণ

প্রকাশিত: 4:13 PM, May 22, 2022

সিলেটের কোম্পানীগঞ্জে বন্যা দুর্গত মানুষের মাঝে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ত্রাণ বিতরণ

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি : টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে সৃষ্ট বন্যায় কবলিত সিলেটের কোম্পানীগঞ্জে ক্ষতিগ্রস্থদের মধ্যে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়েছে আজ রবিবার কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসা কমপ্লেক্স ময়দানে বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ ও চাল বিতরণ করা হয়।
মানবতার_কল্যাণে_আমরা_আপনাদের_পাশে
আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে এই শ্লোগান নিয়ে আজকের EMERGENCY BANGLADESH FLOOD APPEAL DISTRIBUTION অর্ধশত পরিবারের পাশে আর রাহমান এডুকেশন ট্রাস্ট উলামা উপদেষ্টা  জগন্নাথ পুর চরা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো. ছালেহ আহমদ নেতৃত্বে শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসা কমপ্লেক্স ময়দানে থেকে বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ (চাল) বিতরণ করা হয়েছে।
আর-রাহমান এডুকেশন ট্রাষট ইউ কের সিলেটে পাচ শতাধিক পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ উদ্যোগ নেয়া হয়েছে।
আর-রাহমান এডুকেশন ট্রাসট বাংলাদেশ  অন্যতম শুভাকাংখ্যী তরুন সমাজ সেবক আজমান আলীর পরিচালনায় ও শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসার  শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রিন্সিপাল মাওলানা মো. ছালেহ আহমদ এর সার্বিক তত্বাবধানে চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আর – রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশের সম্মানিত চেয়ারম্যন এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মুখলিছুর রহমান বলেন, অনাহারে-অর্ধাহারে নিদারুণ কষ্টে কাটছে বন্যার্ত মানুষের জীবন।
ইসলাম মানবকল্যাণের ধর্ম। পবিত্র কোরআন ও হাদিসের প্রতিটি পৃষ্ঠায় রয়েছে মানবকল্যাণের জন্য নিজেকে উজাড় করে দেয়ার কড়া নির্দেশ। আমরা যখন কোরবানির মাংস খাওয়ার আনন্দে বিভোর, ঠিক তখনই আমাদের বন্যার্ত ভাই-বোনেরা একটু খাবার আর সুপেয় পানির জন্য চাতক পাখির মতো তাকিয়ে আছে।
তিনি আরও বলেন, পবিত্র কোরআনে আল্লাহ বলেন, ‘আমি অবশ্যই তোমাদের পরীক্ষা করব সামান্য ভয়, ক্ষুধা, জানমাল ও ফল-ফলাদির ক্ষতি দিয়ে। এমন পরিস্থিতিতে যারা ধৈর্য ধারণ করবে, হে নবী! তুমি তাদের জান্নাতে সুখের দিনের সুসংবাদ দাও। (সূরা বাকারাহ, আয়াত : ১৫৫।) করোনা এবং বন্যা আল্লাহতায়ালার পক্ষ থেকে আমাদের জন্য পরীক্ষা।
যারা বন্যা কবলিত তারা যেন এ সময় ধৈর্য ধারণ করেন, আর আমরা যারা মোটামুটি নিরাপদ আছি আমরা যেন তাদের পাশে দাঁড়াই এখন এটাই আমাদের বড় ইবাদত এবং কোরবানি।
হাদিস শরিফে রাসূল (সা.) বলেছেন, ‘দুনিয়ায় আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে কাউকে খাবার দিলে আল্লাহ তোমাকে জান্নাতে খাবার দেবেন। দুনিয়ায় কাউকে পানি পান করালে আল্লাহ জান্নাতে তোমাকে পানি পান করাবেন। আর দুনিয়ায় কাউকে কাপড় দিলে জান্নাতে আল্লাহ তোমাকে কাপড় দেবেন।’ (আবু দাউদ।)
পবিত্র কোরআনে আল্লাহ বলেন, ‘নিশ্চয়ই মুমিনরা একে অন্যের ভাই। (সূরা হুজরাত, আয়াত ১০।) বন্যার্ত বিপদ গ্রস্তরাও আমাদেরই ভাই। তাদের কথা ভাবলে কষ্টে বুক ফেটে যায়। আমরা যারা সামর্থ্যবান আছি, আমাদের জন্য ফরজ হল বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো। হে আল্লাহ! আমাদের থেকে বন্যা এবং করোনাভাইরাসের আজাব তুলে নিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি, মাওলানা নুরুল হক সাহেব সুপার জাহিদ পুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাওলানা শরীফ উদ্দিন তৈমুছ, আর-রাহমান এডুকেশন ট্রাসট বাংলাদেশ স্থায়ী সদস্য ARET TV নিয়মিত পরিচালক এম  মাহফুজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..