গোয়াইনঘাটে পানি বন্ধি মানুষের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ শুরু

প্রকাশিত: 11:35 PM, May 20, 2022

গোয়াইনঘাটে পানি বন্ধি মানুষের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ শুরু

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :; সিলেটের গোয়াইনঘাট উপজেলায় যখন ভয়াবহ বন্যা পরিস্থিতি বিরাজ করছে ঠিক সেই মুহুর্তে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের পানিবন্দী মানুষের মাঝে গোয়াইনঘাট উপজেলা বিএনপির পক্ষ থেকে শুকনো খাবার বিতরণ করা শুরু হয়েছে। গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আবদুল হাকিম চৌধুরী উপস্থিত থেকে উক্ত শুকনো খাবার বিতরণ করেন। । উপজেলার নন্দির গাও ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে পানিবন্দী মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে চিড়া, মুরি,গুড়সহ বিভিন্ন ধরনের শুকনো খাবার বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় আগামীকাল শনিবার থেকে উপজেলার অন্যান্য ইউনিয়নের বিশেষ করে হাওর অঞ্চলে অতি দুর্যোগপূর্ন এলাকায় বসবাসরত যাদের বাড়ি-ঘর পানির নিচে তলিয়ে গেছে সেইসব পরিবারের মধ্যে অনুরূপভাবে শুকনো খাবার বিতরণ করা হবে বলে জানিয়েছেন আব্দুল হাকিম চৌধুরী।

এসময় উপস্থিত উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা বিএনপির সভাপতি মাহবুব আলম সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, উপজেলা যুবদলের আহবায়ক এড শাহজাহান সিদ্দিকী দপ্তরসম্পাদক খাইরুল আমিন ,নন্দীর গাও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম আলী, উপজেলা বিএনপির সদস্য আমির মিয়া যুবদলনেতা খলিলুর রহমান প্রমুখ।

গোয়াইনঘাট উপজেলার সাবির্ক বন্যা পরিস্থিতি নিয়ে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আবদুল হাকিম চৌধুরীর সাথে কথা হলে তিনি বলেন, গোয়াইনঘাটে এবারের ভয়াবহ বন্যা ২০০৪ সালের বন্যার সমপরিমান। গোটা উপজেলার ৯৫ ভাগ এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। এই মুহুর্তে হাজার হাজার মানুষ অনাহারে অর্ধাহারে বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে যারা বসবাস করছেন তারা খাবার কিনতে পারছেন না, যোগাযোগ ব্যবস্থা না থাকার কারনে। প্রত্যন্ত অঞ্চলের মানুষের এ করুণ অবস্থা দেখে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক জনাব তারেক রহমানের নির্দেশ গোয়াইনঘাট উপজেলা বিএনপির পক্ষ থেকে শুকনো খাবার কিনে সেগুলো হাওর এলাকায় গিয়ে পানিবন্দী পরিবারের মধ্যে বিতরণ করছি। ত্রাণ বিতরণকালে মানুষের কষ্ট, দুঃখ-দুর্দশা দেখেছি যা চোখে পানি এসে গেছে। তাদের কাছে কোন খাবার নেই, বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকায় তারা অন্ধকারে আছেন। এমতাবস্থায় পানিবন্দী হাজার হাজার মানুষের পাশে দাঁড়ানোর জন্য সামাজিক সংগঠন, বিদেশী দাতা গোষ্টী, বিত্তশালী দের প্রতি তিনি আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..