সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে বিশ্বনাথ প্রেসক্লাবে রহমত আলী সংবর্ধিত

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, মে ১৭, ২০২২

সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে বিশ্বনাথ প্রেসক্লাবে রহমত আলী সংবর্ধিত

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও লন্ডন বাংলা প্রেসক্লাবের বর্তমান সহ সভাপতি রহমত আলীকে ‘সাংবাদিকতায় ৫০ বছর’ পূর্তি উপলক্ষে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বিশ্বনাথ প্রেসক্লাবের উদ্যোগে মঙ্গলবার (১৭ মে) দুপুরে প্রেসক্লাব কার্যালয়ে ওই সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে বিশ্বনাথ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও লন্ডন বাংলা প্রেসক্লাবের বর্তমান সহ সভাপতি রহমত আলী বলেন, আমি নিজ জন্মস্থানে সংবর্ধিত হয়ে আজ গর্বিত। অতীত ঐতিহ্যকে ধরে রেখে প্রেসক্লাব যাতে সামনের দিকে এগিয়ে যায় সেজন্য আমাদের সকলের সহযোগীতা অব্যাহত থাকবে।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক বলেন, বিশ্বনাথ প্রেসক্লাব বিশ্বনাথের ঐতিহ্য। আর এই ঐতিহ্যকে ধরে রেখে প্রেসক্লাবের সাংবাদিকরা সততা ও বস্তুনিষ্টতার মাধ্যমে সংবাদ প্রচার করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছেন। এধারা অব্যাহত থাকবে এটাই আমাদের প্রত্যাশা।

বিশ্বনাথ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য আ ফ ম সাঈদ বলেন, ১৯৮৩ সালে আমরা যে ক’জন মিলে বিশ্বনাথ প্রেসক্লাব প্রতিষ্ঠা করে ছিলাম সেই ক্লাবটি আজ ৪০ বছর অতিক্রম করছে, এটি আমাদের জন্য গৌরব ও আনন্দের বিষয়। প্রেসক্লাবের এগিয়ে চলাই প্রমাণ করে, যারা ইতিহাস বিকৃত করে তারা অন্ধকারের আস্তাকুড়ে নিক্ষেপ হয়।

প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য আব্দুস সবুর মাখন বলেন, আমরা যখন বিশ্বনাথ প্রেসক্লাব প্রতিষ্ঠা করি তখন অনেক জেলা সদরেই প্রেসক্লাব প্রতিষ্ঠা হয়নি। ইতিহাসকে কেহ চাপা দিয়ে আটকে রাখতে পারে না, আর পারবেও না। বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্যরা সাংবাদিকতার পাশাপাশি আর্তমানবতার সেবায় যে কার্যক্রম বাস্তবায়ন করেছেন তা একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদের পরিচালনায় সভায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী কবি-সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা সুরুজামান চৌধুরী। বক্তব্য রাখেন প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মিজান, রফিকুল ইসলাম জুবায়ের, কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, প্রনঞ্জয় বৈদ্য অপু, সংগঠক ডাক্তার বিভাংশু গুণ বিভু।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের সদস্য শহিদুর রহমান ও স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ জামাল মিয়া। অনুষ্ঠানে প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা কমিটির সহ সভাপতি প্রয়াত আ স ম মনসুর, যুগ্ম সম্পাদক বাবুল আখতার ও কোষাধ্যক্ষ আতিকুর রহমানের রুহের মাগফেরা কামনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সদস্য মোহাম্মদ আলী শিপন, নূর উদ্দিন, মো. আবুল কাশেম, মোহাম্মদ নূরুল ইসলাম, আহমদ আলী হিরণ, শফিকুল ইসলাম সফিক, সংগঠক আফজল মিয়া, সুহেব আহমদ।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..