কানাইঘাটের বন্যা দূর্গতদের মাঝে জেলা প্রশাসক’র ত্রান সামগ্রী বিরতণ

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, মে ১৭, ২০২২

কানাইঘাটের বন্যা দূর্গতদের মাঝে জেলা প্রশাসক’র ত্রান সামগ্রী বিরতণ

কানাইঘাট প্রতনিধি : সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান কানাইঘাটের সার্বিক বন্যা পরিস্থিতি দেখার পাশাপাশি বন্যা দূর্গতদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছেন। গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে জকিগঞ্জ-শাহবাগ সড়ক দিয়ে কানাইঘাটে আসেন। এ সময় তিনি স্বচুক্ষে বন্যার পরিস্থিতি দেখেন এবং পৌরসভার রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় ও ডালাচর গ্রামের বন্যা দূর্গতদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেন এবং নদীপথে কানাইঘাটের ভয়াবহ বন্যা প্রত্যক্ষ করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন সিলেটের স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ মামুনুর রশিদ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশা, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, কানাইঘাট থানার ওসি (তদন্ত) দিলীপ কান্ত নাথ, সদর ইউপির চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহমদ চৌধুরী, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির চেয়ারম্যান তমিজ উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ। ত্রান সামগ্রী বিতরন কালে জেলা প্রশাসক মজিবর রহমান সিলেটের সার্বিক বন্যা পরিস্থিতির বিষয়ে স্থানীয় সাংবাদিকদের বলেন, অনেক উপজেলায় প্রাকৃতিক দূর্যোগ বন্যা পরিস্থিতি বিরাজ করছে। এর মধ্যে কানাইঘাট উপজেলার বন্যার পরিস্থিতি দেখার জন্য আজ আমি এখানে এসেছি।

কানাইঘাটে বন্যা পরিস্থিতি অন্যান্য উপজেলার চেয়ে অনেক বেশী। এখানকার বেশীর ভাগ মানুষ পানিবন্ধী অবস্থায় রয়েছেন। এই মূহুর্তে সরকারের পাশাপাশি সিলেটের প্রশাসন বন্যা দূর্গতদের পাশে রয়েছে। ইতি মধ্যে কানাইঘাটে বন্যা দূর্গতদের জন্য ৩৯ মেট্টিক টন চাল ও ৫ শত প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। পর্যায় ক্রমে ত্রান সামগ্রী আরো বেশী করে বরাদ্দ দেওয়া হবে। কারন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষনিক সিলেটের বন্যাপরিস্থিতি খোঁজ খবর আমাদের কাছ থেকে নিচ্ছেন। সরকার বন্যা দূর্গতদের পাশে রয়েছে এবং প্রয়োজনে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে। পৌর মেয়র লুৎফুর রহমান সহ জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা কানাইঘাটে ভয়াবহ বন্যা পরিস্থিতির কথা জেলা প্রশাসকের কাছে তোলে ধরে বলেন ২০০৪ সালের পর কানাইঘাটে এবারের বন্যায় গোটা উপজেলা আক্রান্ত হয়ে পড়েছে। হাজার হাজার মানুষ পানি বন্ধি হয়ে দূর্বি সহ জীবন যাপন করছেন। এই মূহুর্তে আরো বেশী করে ত্রান সামগ্রী বন্যা দূর্গতদের মাঝে বিতরন এবং বন্যার আগ্রাসন থেকে কানাইঘাটকে রক্ষা করতে হলে পানি কমার সাথে ভাঙ্গনকৃত সুরমার ডাইকগুলো মেরামতের পাশাপাশি বেরিবাঁধ নির্মান ও নদী ভাঙ্গন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

জেলা প্রশাসক এব্যাপারে প্রদক্ষেপ নেওয়া হবে আশ^স্থ প্রদান করেন। বৈরি আবহাওয়া উপেক্ষা করে কানাইঘাটের বন্যা দূর্গত মানুষের খোঁজ খবর নেওয়ায় জেলা প্রশাসক মজিবর রহমানকে উপজেলা পরিষদ, প্রশাসনের কর্মকর্তা সহ জনপ্রতিনিধিরা কৃতজ্ঞতা প্রকাশ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি কানাইঘাটে বন্যা দেখা দেওয়ার পর থেকে সার্বক্ষনিক ভাবে প্রতিটি এলাকায় ছুটে গিয়ে বন্যার্থদের পাশে দাড়ানোর পাশাপাশি খোঁজ খবর অব্যাহত রাখায় এ সময় তার কর্মকান্ডের প্রশংসা করেন সবাই।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..