গোয়াইনঘাটে কোটি টাকার প্রকল্পে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: 7:54 PM, May 9, 2022

গোয়াইনঘাটে কোটি টাকার প্রকল্পে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক :: বিষয়টি সংশিষ্টদের অবগত করা হলেও এখন পর্যন্ত স্থায়ী কোন সমাধান হচ্ছে না। জোড়াতালি দিয়ে উদ্বোধন করতে না করতেই একের পর এক টাংকি লিক হয়ে দেয়ালের চারিদিকে বেরিয়ে আসছে পানি।

গোয়ইনঘাট উপজেলার ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের পূর্ণানগর গ্রাম ও আশপাশের প্রায় তিন হজার মানুষের বিশুদ্ধ নিরাপদ পানির সংকট ছিলো। এ সংকট নিরসনে গত বছেরর ২৯অক্টোবর ১ কোটি টাকা ব্যায়ে সার্ফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ কাজের ভিত্তি স্থাপন করেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

কিন্তু নির্মানত্রুটি ও সংশ্লিষ্টদের উদাসীনতার কারণে পানির ট্যাংক নির্মাণ শেষে পরীক্ষমূলক সরবরাহ শুরু হলেও ট্যাংকের দেয়ালের মধ্যভাগে বিভিন্ন দিকে পানি বেরিয়ে আসছে। বিষয়টি জেলা ও উপজেলা কর্মকর্তাদের অবহিত করলে ট্যাংকেরর বাহির দিকে সিমেন্টর প্রলেপ দিয়ে পানি অকটিয়ে রাখার চেষ্টা করেও কোনো লাভ হয়নি। পরবর্তীতে আবার পানির ট্যাংকের ভেতর থেকে বালু-পাথর পুনরায় বাহির করে সিমেন্টের প্রলেপ দিয়ে মেরামতের কাজ চালিয়ে নিলেও এখন পর্যন্ত কোনো সমাধান আসেনি।

কাজে এ ত্রুটির ফলে পানি সরবরাহ বন্ধ ছিলো ৪মাস। ৪ মাস পর আবারো জোড়াতালি দিয়ে পানি সরবরাহ শুরু করলেও কাজ হচ্ছে না। এলাকার মানুষের দাবি- ট্যাংকটি ভেঙে পুনরায় নির্মাণ করলে স্থায়ী সমাধান আসবে।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল জানান, সার্ফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণে ত্রুটি থাকায় এমন হচ্ছে। এমনকি বাহির থেকে প্রলেপ দিয়ে পানি বন্ধের চেষ্টা করা হচ্ছে। আমি বিষয়টি জেলা-উপজেলা কর্মকর্তাদের জানিয়েছি, স্থায়ী সমাধান না হলে জনগণ এর সুফল পাবেন না।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..