বিশ্বনাথে ‘প্রবাসী চত্বর’ উদ্বোধন করলেন এমপি মোকাব্বির খান

প্রকাশিত: 8:40 PM, April 27, 2022

বিশ্বনাথে ‘প্রবাসী চত্বর’ উদ্বোধন করলেন এমপি মোকাব্বির খান

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেট-২ আসনের এমপি ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশ ও জাতির কল্যাণে প্রবাসীরা গূরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে আসছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথেও প্রবাসীদের ছিল ঘনিষ্ঠ সম্পর্ক। আর প্রবাসীদেরকে সম্মান দেওয়ার জন্যই প্রবাসী অধ্যুষিত ওই বিশ্বনাথের পৌর শহরের প্রাণকেন্দ্রে নির্মিত চত্বরের নামটি ‘প্রবাসী চত্বর’ দেওয়া হয়েছে।

তিনি বুধবার (২৭ এপ্রিল) দুপুরে সিলেটের বিশ্বনাথে পৌর এলাকার ‘বিশ্বনাথ-রামপাশা সড়ক ও উপজেলা পরিষদ সড়কের’ সংযোগস্থলে (ত্রিমুখস্থল) প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে প্রবাসীদের সম্মানে ও তাদের অবদানকে স্বীকৃতি দিতে দেশে নির্মিত প্রথম স্থাপনা ‘প্রবাসী চত্বরের’ উদ্বোধনকালে একথাগুলো বলেন। চত্বরের উদ্বোধন শেষে দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মাওলানা শহিদুর রহমান।

এদিকে নির্মিত প্রবাসী চত্বরের ঘায়ে বিভিন্ন দেশের মুদ্রা সাংকেতিক চিহ্ন অংকিত আছে, কিন্তু সবার উপরে রাখা হয়েছে বাংলাদেশী মুদ্রা বা টাকার সাংকেতি চিহ্ন। বিদেশ হতে প্রেরিত রেমিট্যান্স (অর্থ) বাংলাদেশী মুদ্রাকে শক্তিশালী করছে বুঝাতেই সব মুদ্রার উপরে স্থান হয়েছে বাংলাদেশী মুদ্রা বা টাকার সাংকেতিক চিহ্ন।

প্রবাসী চত্ত¡রের উদ্বোধন কালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমীন আজাদ মেম্বার, পৌর সহায়ক কমিটির সদস্য ফজর আলী, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের মেম্বার শাহনেওয়াজ চৌধুরী সেলিম, দশঘর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান পাবেল সামাদ, উপজেলা গণফোরামের সাবেক আহবায়ক নিজাম উদ্দিন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের, মুহাম্মদ জামাল উদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য নূর উদ্দিন, মো. আবুল কাশেম, এমপি মোকাব্বির খানের এপিএস অসিত রঞ্জন দেব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, আক্তার আহমদ শাহেদ, বদরুল ইসলাম মহসিন, বিএনপি নেতা মতছির আলী, যুবলীগ নেতা জমির আলী, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৩ সালের প্রথম দিকে চত্ত¡রটি ভিত্তিপ্রস্থর স্থাপন করে ছিলেন তৎকালীন এমপি ও জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

সওজের মাধ্যমে চত্ত¡রটির নির্মাণ কাজ শুরু হলেও অজ্ঞাত কারণে তা পূর্ণ্যতা পায়নি। দীর্ঘদিন চত্ত¡রটি ভঙ্গুর অবস্থায় পড়ে থাকার পর ২০২১ সালের শেষ দিকে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ চত্ত¡রটিকে ‘প্রবাসী চত্ত¡র’ নামে নামকরণ করে এমপি মোকাব্বির খানের দেওয়া বরাদ্ধের মাধ্যমে নতুন করে নির্মাণ কাজ শুরু করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2022
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..