অসহায়দের ৩০টি টিউবওয়েল স্থাপন করে দিলেন আর রহমান এডুকেশন ট্রাস্ট

প্রকাশিত: 4:23 PM, April 2, 2022

অসহায়দের ৩০টি টিউবওয়েল স্থাপন করে দিলেন আর রহমান এডুকেশন ট্রাস্ট

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাও ইউনিয়নের নতুন কৃষ্ণনগর শ্রীপুর গ্রামে আজ শনিবার ২ এপ্রিল বেলা২ টায় ৩০টি টিউবয়েল এর উদ্বোধন করেন অত্র গ্রামের কৃতি সন্তান পলিরছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হযরত মাওলানা শামসুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আর রহমান এডুকেশন ট্রাস্ট মানবতার কল্যাণে কাজ করে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। বিশেষ করে গরীব অসহায় লোকদের মধ্যে, হতদরিদ্র পরিবারের মধ্যে পর্যায় ক্রমে টিউবওয়েল স্থাপনের মাধ্যমে বিশুদ্ধ পানির ব্যবস্থা করে দিয়ে মানুষকে আপন করে নিয়েছে।

আমি শুনে প্রীত হয়েছি যে এটা রোমান এডুকেশন ট্রাস্ট এর ৩০ তম অনুদান। মানবতার কল্যাণে আর রহমান এডুকেশন ট্রাস্টের কাজের এ ধারাবাহিকতা অব্যাহত থাকুক এটাই জাতি প্রত্যাশা করে। সবাই আর রহমান এডুকেশন ট্রাস্ট এর কাজে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নতুন কৃষ্ণনগর বায়তুল্লাহ জামে মসজিদের সম্মানিত ইমাম ও খতিব হযরত মাওলানা আবু আফফান মুহাম্মদ সালেহ। প্রধান বক্তার তার বক্তব্যে বলেন,
মানবতার কল্যাণে আমরা আপনাদের পাশে এই শ্লোগান দিয়ে তার কার্যক্রম দেশ হতে দেশান্তর নিরলস ভাবে গরিব দুঃখ্যী মানুষের পাশে দাঁড়াচ্ছে ।

৫৫ হাজার মানুষ বিভিন্ন রকমের রোগে রোগাক্রান্ত হচ্ছে। টিউবওয়েলের পানি সবচেয়ে বিশুদ্ধ পানি এর মধ্যে কোন প্রকার রোগ জীবাণু থাকে না জলাশয়ের পানি লবণাক্ত, এবং কোন কোন অঞ্চলের

টিউব ওয়েলের পানিতে আর্সেনিক নামক পদার্থ রয়েছে এটা মানুষের স্বাস্থ্যের জন্য খুবই খতি কারক। শহর বন্দরে সরকারি ভাবে বিশুদ্ধ পানি সরবরাহ করা হলে ও তা প্রয়োজনের তুলনায় অনেক কম। অন্য দিকে ইউনিয়ন পৌরসভা পৌর এলাকার জনসাধারণের জন্য সরকারি ভাবে বিশুদ্ধ পানি সরবরাহ করার কোন ব্যবস্হা নেই। সেই জন্য ৬৮ হাজার গ্রামের দরিদ্র অসহায় পরিবার গুলোর জন্য বিশুদ্ধ পানির এক চরম সংকট রয়েছে।

এটি হলো আর রহমান এডুকেশন ট্রাস্ট এর টিউবওয়েল প্রজেক্টর ৩০ তম অনুদান। যে অনুদানে হতদরিদ্র ৫ টি পরিবার এর ফল ভোগ করবে। এবারে আমাদের টিবওয়েল প্রজেক্ট কার্যক্রম এ যারা অর্থায়ন করে সহযোগিতা করেছেন আল্লাহতালা যেন এ দানকে কবুল করেন আমিন।

আর রহমান এডুকেশন ট্রাস্ট এর পরিচালক ইমাম নুরুর রহমান কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান উপকারভোগী পাঁচটি পরিবারের সদস্যবৃন্দ। হজরত ইবনে আব্বাসকে জিজ্ঞেস করা হয়েছিল, কোন দানটি সর্বোত্তম? তিনি বললেন, অন্যকে পানি পান করানো। ইমাম কুরতুবি একটি আয়াতের তাফসির প্রসঙ্গে বলেছেন, যার গোনাহ বেশি হয়ে গেছে, সে যেন মানুষকে পানি পান করায়।

সহিহ বুখারি শরিফে বর্ণিত হাদিসের মাধ্যমে আমরা জানতে পারি, নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, পিপাসার্ত কুকুরকে পানি পান করানোর বদৌলতে এক পাপী ব্যক্তিকেও আল্লাহ পাক মাফ করে দিয়েছেন।

আর রহমান এডুকেশন ট্রাস্ট কর্তৃপক্ষ এবং দাতাদের কল্যাণ কামনা করে এতে মোনাজাত পরিবেশন করেন প্রধান অতিথি হজরত মওলানা শামসুল ইসলাম। উপস্থিত ছিলেন মাসুক আহমদ, গিয়াসউদ্দিন, তাজুল ইসলাম, মঙ্গীর মিয়া, সিরাজ মিয়া, হাবিবুর রহমান, আলাউদ্দিন, আব্দুর রহিম এতে আরও উপস্থিত ছিলেন গ্রামের নতুন প্রজন্মের এক ঝাঁক তরুণ যুবক। টিউবয়েল দান করে দারিদ্র পরিবারের পাশে যারা দাড়িয়েছেন আল্লাহ যেন সকলের সহযোগিতা কে কবুল করেন আমিন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2022
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..