সূচনার আয়োজনে গোয়াইনঘাটে কিশোরী ও অভিভাবকদের অংশগ্রহণে কমিউনিটি সচেতনামূলক সভা

প্রকাশিত: 6:04 PM, November 22, 2021

সূচনার আয়োজনে গোয়াইনঘাটে কিশোরী ও অভিভাবকদের অংশগ্রহণে কমিউনিটি সচেতনামূলক সভা

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাটে এফআইভিডিবি সূচনা প্রকল্পের উদ্যোগে কিশোরী ও অভিভাবকদের অংশগ্রহণে কমিউনিটি সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ নভেম্বর) দুপুর ১টায় এফআইভিডিবি সূচনা প্রকল্পের আয়োজনে কিশোরী ও অভিভাবকদের অংশগ্রহণে কমিউনিটি সচেতনামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেছেন, সরকারের পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে ও আর্তমানবতায় এফআইভিডিবি সূচনা প্রকল্পের ভূমিকা অনন্য। গোয়াইনঘাট উপজেলায় এ সংস্থাটি দির্ঘদিন থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে যা গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ব্যাতিক্রমী ভূমিকা পালন করে যাচ্ছে। এলক্ষ্য সবাইকে আরও সচেতনতা বিষয়ে উদ্বুদ্ধ হতে হবে।

এফআইভিডিবি সূচনা কর্মসূচী কর্তৃক আয়োজিত কিশোরীদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক কমিউনিটি সভায় পশ্চিম আলীরগাও ইউনিয়নের এসডিএফ কো-অর্ডিনেটর গোলাপ হোসেনের পরিচালনায় এবং পশ্চিম আলীরগাও ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের’র সভাপতিত্বে এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সূচনা প্রকল্পের কিশোরী উপকারভোগী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সভার শুরুতে স্বাগত বক্তব্যে উপজেলা সমন্বয়কারী নিহার সিংহ বলেন, সকল মানুষের দক্ষতা সমান নয়। যে বিষয়ে একজনের যে দক্ষতা রয়েছে আরেক জনের সেই দক্ষতা নাও থাকতে পারে। তিনি কিশোরীদের লেখাপড়ার উপর জোরদার করার মাধ্যমে নিজেদের সচেতনতা বৃদ্ধির এবং বড় করে স্বপ্ন দেখার জন্য আহবান জানান। নিজে সচেতন হলে বাল্য বিবাহের কুফল ও নারী নির্যাতন সম্পর্কে জানতে পারবেন এবং পরিবার, সমাজ তথা দেশে বাল্য বিবাহ, নারী নির্যাতন রোধে কিশোর-কিশোরীরা অবদান রাখতে পারবে। কিশোরীরা নিজেদের সচেতনত হওয়ার পাশাপাশি বন্ধুবান্ধব, পরিবার ও এলাকার সবাইকে সচেতনত করার জন্য আহবান করেন তিনি। বিশেষ অতিথি হিসেবে এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সূচনা কর্মসূচীতে কিশোরীদের অন্তর্ভুক্ত করার প্রাসঙ্গিকতা ও কিশোরীদের জন্য গৃহীত কর্মসূচি সমূহ নিয়ে আলোচনা করেন প্রকল্পের (জিসিডিও) আসমা চৌধুরী, সূচনা প্রকল্পের নিউট্রিশন অফিসার সুজন কুমার, সূচনা প্রকল্পের মনিটরিং অফিসার মাহমুদ সোবহান নাঈম, ফিল্ড ফ্যাসিলিটেটর সাজেদা বেগম প্রমূখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2021
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

সর্বশেষ খবর

………………………..