গোয়াইনঘাটে আ.লীগের গলার কাঁটা ৫ ‘বিদ্রোহী’ : আসছে বহিস্কারের ঘোষণা

প্রকাশিত: 9:20 PM, November 22, 2021

গোয়াইনঘাটে আ.লীগের গলার কাঁটা ৫ ‘বিদ্রোহী’ : আসছে বহিস্কারের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :: তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের গোয়াইনঘাটে ৬টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে উৎসাহ্‌ উদ্দীপনার পাশাপাশি প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। প্রতিদিন মিছিল, মিটিংয়ের পাশাপাশি নিজেদের পছন্দসই প্রার্থীর পক্ষে প্রচারণা ও ভোট প্রার্থনা করছেন প্রার্থীদের কর্মী সমর্থকরাও।
এদিকে, ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা নিজ দলের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে বিপাকে রয়েছেন। তৃণমূল ভোটাররা মনে করছেন, শেষ পর্যন্ত ক্ষমতাসীন দলের প্রার্থীদের গলার কাটা হয়ে দাঁড়াতে পারে নিজ দলের বিদ্রোহী প্রার্থীরা। তবে বিদ্রোহী প্রার্থীদের বহিস্কার করা হবে বলে জানিয়েছে জেলা আওয়ামী লীগ।
জানা যায়, আসছে ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের গোয়াইনঘাটে ৬টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন উপজেলার ১নং রুস্তমপুর, ৪নং লেঙ্গুঁড়া, ৬নং ফতেহপুর, ৭নং নন্দিরগাঁও, ৮নং তোয়াকুল এবং ৯নং ডৌবাড়ীতে ২৮শে নভেম্বর ভোটগ্রহণ করা হবে। এই ছয় ইউনিয়নেই নৌকার প্রতীকধারী একক প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তারা নৌকা প্রতিক নিয়ে ইতোমধ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
গোয়াইনঘাটের ছয় ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থীরা হলেন, ১নং রুস্তমপুর ইউনিয়নে হেলাল উদ্দিন, ৪নং লেঙ্গুঁড়া ইউনিয়নে আলহাজ মুজিবুর রহমান, ৬নং ফতেহপুরে নাজিম উদ্দিন, ৭নং নন্দিরগাঁওয়ে এস. কামরুল হাসান আমিরুল, ৮নং তোয়াকুলে লোকমান উদ্দিন, ৯নং ডৌবাড়ীতে সুবাস দাস।
এসব প্রার্থীদের পাশাপাশি দলীয় মনোনয়ন বঞ্চিত প্রার্থীরাও থেমে নেই। স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন তারা।
সরজমিনে দেখা যায়, প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা মাঠে প্রচার-প্রচারণা ও ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করছেন। প্রতিটি ইউনিয়নে দলীয় প্রার্থীর পাশাপাশি গলার কাঁটা হয়ে আবির্ভূত হয়েছেন ‘বিদ্রোহী’ প্রার্থীরা। নিজ দলের এসব প্রার্থীরাই এখন নৌকার প্রধান প্রতিপক্ষ হয়ে মাঠে রয়েছেন। গোয়াইনঘাটের ১নং রুস্তমপুরে নৌকার বিরোধী বিদ্রোহী না থাকলেও বাকি ৫টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রধান প্রতিপক্ষ হয়ে ভোটের মাঠে রয়েছেন বিদ্রোহীরা। রুস্তমপুরে বর্তমান চেয়ারম্যান সাহাব উদ্দিন শিহাবের ভোটযুদ্ধে প্রধান আলোচনায় রয়েছেন সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ। ৪নং লেঙ্গুঁড়া ইউনিয়নে তৃণমূলের ভোটে আলহাজ গোলাম কিবরিয়া রাসেল চূড়ান্ত প্রার্থী হওয়ার দৌড়ে উত্তীর্ণ হলেও কেন্দ্র থেকে চূড়ান্ত মনোনয়ন পান একই গ্রামের আলহাজ মুজিবুর রহমান। নৌকা প্রতীক নিয়ে দলীয় প্রতীকধারী না হলেও বিদ্রোহী প্রার্থী আলহাজ গোলাম কিবরিয়া রাসেল রয়েছেন নির্বাচনী মাঠে। ঘোড়া প্রতীক নিয়ে তিনি আওয়ামী লীগের প্রার্থী আলহাজ মুজিবুর রহমানসহ অপরাপর প্রার্থীর বিরুদ্ধে শক্ত প্রতিপক্ষ হয়ে ইউনিয়নজুড়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
বিএনপির নিজস্ব প্রার্থী না থাকলেও স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া ছাত্তার ও মাহবুব আহমদের সঙ্গে ভোট যুদ্ধে আলোচনায় রয়েছেন বিদ্রোহী গোলাম কিবরিয়া রাসেল। ৬নং ফতেহপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন। দলীয় প্রতীক আনলেও সেখানকার নির্বাচনী মাঠে বর্তমান চেয়ারম্যান বিদ্রোহী প্রার্থী আমিনুর রহমান চৌধুরী রয়েছেন মুখ্য আলোচনায়। এখানে স্বতন্ত্র প্রার্থী মিনহাজ উদ্দিনের সঙ্গে ভোট যুদ্ধে ঘোড়া প্রতীক নিয়ে আলোচনায় শীর্ষে অবস্থান করছেন বিদ্রোহী প্রার্থী আমিনুর রহমান চৌধুরী। ৭নং নন্দিরগাঁও ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান এস. কামরুল হাসান আমিরুল। তার সঙ্গে ভোট যুদ্ধে সমান তালে এগিয়ে আছেন সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম। নন্দিরগাঁও ইউনিয়নজুড়ে শক্ত অবস্থান নিয়ে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনের মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। ৮নং তোয়াকুল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী লোকমান উদ্দিন। তার সঙ্গে শক্ত অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে মাঠে রয়েছেন সামস্‌উদ্দিন। আনারস প্রতীক নিয়ে তিনিও স্বতন্ত্র প্রার্থী হয়ে আলোচনায় রয়েছেন। ৯নং ডৌবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগের মনোয়ন পেয়েছেন সুবাস দাস। তার সঙ্গে প্রধান এবং শক্ত প্রার্থী হয়ে মাঠে রয়েছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এম নিজাম উদ্দিন। ঘোড়া প্রতীক নিয়ে ইউনিয়নজুড়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনায় ব্যস্ত রয়েছেন তিনি। দলীয় মনোনয়ন না পেলেও নৌকার প্রতিপক্ষ হয়ে শক্ত অবস্থান ধরে রেখেছেন এই প্রার্থী। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী জানান, দলীয় প্রতীকে ভোট হলেও স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে আলোচনায় রয়েছেন বিদ্রোহী প্রার্থীরা।
নির্বাচনী মাঠে নৌকা প্রতিকের বিরোধীতাকারী বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে কী সিদ্ধান্ত আসবে জানতে চাইলে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, তাদের আগের নিয়মেই বহিস্কার করা হবে। গোয়াইনঘাটের বিদ্রোহী আগামীকাল (আজ) বহিস্কারে ঘোষণা আসবে বলে জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2021
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

সর্বশেষ খবর

………………………..