২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ওয়ার্ড বিভক্তি নিয়ে জনমনে ক্ষোভ

প্রকাশিত: 7:44 PM, October 29, 2021

২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ওয়ার্ড বিভক্তি নিয়ে জনমনে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :: গোয়াইনঘাটের ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বিভক্তি নিয়ে জনমনে ক্ষোভ ও ভোগান্তির সৃষ্টি হয়েছে। নির্ধারিত ভোটকেন্দ্র সীমান্ত পিলার ঘেষা হওয়ায় নিরাপত্তা নিয়েও ভোটাররা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে রয়েছেন। জানা গেছে, উপজেলার ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের জনসংখ্যা বেশি হওয়ায় ইউনিয়নকে ভাগ করে মধ্যবর্তী আরেকটি ইউনিয়ন সৃষ্টির প্রক্রিয়া চলমান রয়েছে।

কিন্তু বিভাজন প্রক্রিয়ায় স্থানীয় জনপ্রতিনিধি ও জনগনের মতামতের তোয়াক্কা না করে বিভক্তি চালানোর ফলে এলাকার মধ্যে দ্বিধাদন্দ্ব ও সামাজিক বিশৃংখলার জন্ম নিচ্ছে। ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের বুগইলকান্দি, মনাইকান্দি ও খুরি গ্রাম নিয়ে ছিল ১নং ওয়ার্ড এবং ভোটকেন্দ্র ছিল মনাই কান্দি মাদ্রাসা। চলমান বিভাজন প্রক্রিয়ায় শুধুমাত্র বুগইলকান্দি গ্রাম নিয়ে একটি ওয়ার্ড এবং মনাইকান্দি ও খুরি গ্রামকে নিয়ে আলাদা একটি ওয়ার্ড করা হচ্ছে।

এতে করে এই ওয়ার্ডের জনগণের মধ্যকার দীর্ঘদিনে মেলমন্ধন ভেঙ্গ গিয়ে সামাজিক দূরত্ব সৃষ্টি হবে। এছাড়াও মনাইকান্দি ও খুরি গ্রাম নিয়ে প্রস্তাবিত ওয়ার্ডে ভোটকেন্দ্রের জন্য কোন প্রথমিক বিদ্যালয় নেই। ভোটকেন্দ্র হিসেবে ভারত সীমান্তের ১২৬৬ পিলার সংলগ্ন একটি মক্তবকে বেছে নেওয়া হয়েছে। মক্তবটি একেবারে সীমান্ত ঘেষা হওয়াতে ভোটাররা ভোটদানের সময় তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

এমতাবস্থায় চলামান বিভাজনে বুগইলকান্দি, মনাইকান্দি ও খুরি এই তিন গ্রামকে বিভক্ত না করার জন্য এলাকার শত শত মানুষ ২৮ অক্টোবর সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছেন। স্মারকলিপিতে তারা পূর্বের ন্যায় বুগইলকান্দি, মনাইকান্দি ও খুরি এই তিনি গ্রামকে একটিমাত্র ওয়ার্ডে রাখার আবেদন জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2021
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..