শাহপরাণে আদালতের নোটিশ না মেনে ভূমি জবরদখলের চেষ্টা

প্রকাশিত: 12:41 AM, October 27, 2021

শাহপরাণে আদালতের নোটিশ না মেনে ভূমি জবরদখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক : সিলেটে আদালতের নোটিশ অবজ্ঞা করে ভূমি জবরদখলের চেষ্টার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। সিলেট শাহপরাণ থানাধীন ইসলামপুর মোহাম্মদপুর প্রত্যাশা ৬২-এর মৃত মজহর আলীর পুত্র লুৎফুর রহমান আরিফ এ অভিযোগ করেন।

অভিযোগে লুৎফুর রহমান জানান, সিলেট সদরের খিদিরপুর মৌজার ১৩৪ ও ১৫২ খতিয়ানের সেটেলমেনস্ট জরিপি ৯৭ ও ১০০ দাগে ১একর ২৫ শতক ভূমি খরিদামূলে স্বত্ববান দখলকার হয়ে তিনি ভোগদখল করে আসছেন । ভূমির উন্নয়ন করে তিনি সেখানে সাবিনা খাতুন নামে এক বৃদ্ধাকে থাকার ব্যবস্থাও করে দিয়েছেন। সম্প্রতি একই শাহপরাণ থানাধীন দত্তগ্রাম খিদিরপুরের মখলিছ চৌধুরীর পুত্র মুজিবুর রহমান চৌধুরীর নেতৃত্বে একদল ‘চাঁদাবাজ সন্ত্রাসী’ অন্যায় লাভের আশায় তার এই ভূমি জবরদখলের চেষ্টা চালাচ্ছে। বাধ্য হয়ে ভূমির উপর নিষেধাজ্ঞা চেয়ে উর্ধতন সহকারী জজ সিলেট আদালতে তিনি একটি স্বত্ব মোকদ্দমা (নং-১৮৩৯/২০২১) দায়ের করেন। মামলায় বিবাদী মুজিবুর রহমান চৌধুরীসহ তার সহযোগীদের বিরুদ্ধে আদালত কারণ দর্শানো নোটিশ প্রদান করেন। আদালতের পার্ট অন ইনজাংশ নোটিশ অবজ্ঞা করে বিবাদী মুজিবুর রহমান চৌধুরীসহ তার সহযোগীরা ওই ভূমি জবর দখল ও ভূমিতে স্থাপনা নির্মানের চেষ্টা অব্যাহত রেখেছেন।

এ অবস্থায় ওই ভ’মিতে স্থাপনা নির্মান বন্ধ ও শান্তি শৃঙ্খলা রক্ষার্থে লুৎফুর রহমান আরিফ গতকাল মঙ্গলবার সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ ধারায় একটি বিবিধ মোকদ্দমা দায়ের করেন। আদালত ১৪৫ ধারায় দেওয়া আদেশের নোটিশ পৌঁছানোর জন্য গতকাল এসএমপি’র শাহপরাণ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এতে করে দুপক্ষে উত্তেজনা দেখা দিলে দাঙ্গা হাঙ্গামা ও খুন খারাপি হওয়ার আশংকা রয়েছে। তাই এলাকার শান্তিকামী মানুষ নালিশা ভূমিতে স্থাপনা নির্মান বন্ধ করে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার দাবি জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2021
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..