সিলেটে ইন্ডিয়ান চ্যানেল দেখতে না পেরে বিপাকে নারীরা

প্রকাশিত: 11:37 PM, October 17, 2021

সিলেটে ইন্ডিয়ান চ্যানেল দেখতে না পেরে বিপাকে নারীরা

ফাহাদ হোসাইন : সারা বাংলাদশে মতো সিলেট ও বন্ধ রয়েছে ইন্ডিয়ান চ্যানেলগুলো। সিলেট শহর থেকে শুরু করে গ্রামে ও বইছে নিরবতার ছোয়া। বেশীর ভাগ মানুষ চিন্তিত চ্যানেলগুলো দেখতে না পাওয়ায়। অনেকে আবার বিকল্প পদ্ধতি বেছে নিয়েছেন স্মার্ট ফোনের মাধ্যমে। তবে বেশ কিছু জনপ্রিয় চ্যানেলের সম্প্রচার বন্ধে বেশ মুশকিলে পড়েছেন শহর থেকে শুরু করে গ্রামের অনেক মহিলারা। চ্যানেল গুলোর মধ্যো অন্যতম স্টার জলসা, জি বাংলা। সরকারি স্বীকৃতি না পাওয়ায় চ্যানেল গুলোর সম্প্রচার বন্ধ রয়েছে। প্রিয় চ্যানেলের সম্প্রচার বন্ধ হওয়ার পর থেকে তারা টিভি দেখা ছেড়ে দিয়েছেন- বল্লে ভুল হবে না। সিরিয়াল দেখার সময় গুলো যেনো তাদের দীর্ঘ প্রতিক্ষা প্রহর। তারা ভাবছেন চ্যানেলের সম্প্রচার করা হবে, কিন্তু বাস্তবে তো সেটি হচ্ছে না। সরকারি অনুমোদন দেওয়া ২৪টার অধিক চ্যানেলের মধ্যে তাদের প্রিয় চ্যানেল গুলো থাকছে না।
এই সিরিয়ালগুলো শহর থেকে উপজেলার গ্রামে প্রভাব বেশী বিস্তার করেছিলো। গ্রামের অনেক মহিলারা জানান, সিরিয়াল দেখার টাইম গুলো তাদের বেকার সময় কাটছে। তবে অনেকে বসে নেই টিভির অপেক্ষায়, বেছে নিয়েছেন বিকল্প পথ। বাড়ির ছেলে, মেয়ে বা স্মামীর হাতে থাকা স্মার্ট ফোনে থাকা ইউটিউব থেকে দেখে নিচ্ছেন প্রিয় সিরিয়াল। দুধের স্বাদ ঘোলে মেটাচ্ছেন।

শহরের নাজিফা জানিয়েছে, দীর্ঘ দিন ধরে দেখা প্রিয় সিরিয়াল দেখতে না পাওয়ায় তার মন খারাপের মত সমস্যায় ভুগছেন, সেই সাথে অলস সময় পার করছেন তিনি। তিনি আরও জানিয়েছেন, কিছু দিন পার না হলে সিরিয়াল দেখার অভ্যাস ভুলতে পারবেন না। তিনি সিরিয়াল দেখতে না পেলে টিভি আর দেখবেন না বলে পণ করেছেন।

গোলাপগঞ্জ উপজেলার ফাহিমা বেগম জানিয়েছেন, সময় যেনো কাটছে না, মনে হচ্ছে দীর্ঘ প্রতিক্ষার প্রহর গুনছেন তিনি। টিভিতে সম্প্রচার হওয়া, অন্য অনুষ্ঠান গুলো তার কাছে নিরামিশের মত লাগছে। সব মিলিয়ে তারা টিভি দেখার সময়টি অলস সময়ে কাটাচ্ছেন। কারন বিগত দিন আমরা তাড়াতাড়ি ঘরের কাজ শেষ করে রাখতাম যাতে করে সিরিয়াল দেখতে পাই । কাজের অভ্যাস টা রুয়েগেছে কিস্তু সিরিযারের সময় মন খারাপ হয়ে বসে তাকতে হয়।
শুধু মহিলারা নয় বরং অনেক পুরুষ ও অপেক্ষার প্রহর গুনছেন ইন্ডিয়ান চ্যানেল দেখতে না পারায়।
ফাহিম আহমদ ও একই কথা বলছেন। তিনি জানান- কাজ শেষে বাড়িতে এসে সময় কাটছে না, কিছু ভালো লগছে না, সবসময় যেনো প্রিয় সিরিয়াল গুলোর কথা মনে পড়ছে। তাদের দেখা প্রিয় সিরিয়াল গুলোর কথাও তিনি জানিয়েছেন, স্টার জলসার সিরিয়াল গুলোর মধ্যো, খড়কুটা, মাহাপিট তারাপিট, মোহর, তিতলি, সাজের বাতি, ধ্রুবতারা, শ্রীময়ী, মিঠাই জি বাংলা ইত্যাদি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2021
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..