সিলেটে ভেদভেদা টিভি’র ভুয়া সাংবাদিকের কাছে হিজড়ার পাল্টা জরিমানা দাবি

প্রকাশিত: 10:38 PM, September 11, 2021

সিলেটে ভেদভেদা টিভি’র ভুয়া সাংবাদিকের কাছে হিজড়ার পাল্টা জরিমানা দাবি

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ভেদভেদা ফে-বু সাংবাদিকের আটকে রাখলো এক হিজড়ে ব্যবাসী। গতকাল শনিবার বিকেলে নগরের কীনব্রীজ মোড় জালালাবাদ পার্কের সামনে এ ঘটনা ঘটে। অভিযোগে প্রকাশ, জালালাবাদ পার্কের সামনে ভাসমান দোকান বসিয়ে ব্যবসা করেন রুমেলা নামের এক হিজড়া।

শনিবার বিকেলে সিলেটের ভেদেভদা এনআর টিভি নিউজ’র সালেক উদ্দিন নামের এক ভুয়া সাংবাদিক ওইখানে গিয়ে দোকানটির ছবি তুলছেন এবং রুমেলা হিজড়ার কাছে চাঁদা দাবি করেন।

চাঁদা না দিলে দোকান ও ব্যবসা করতে দেবেন না বলে প্রকাশ্যে হুমকি দেন। অমনি হিজড়া রুমেলা ওই ভেদেভদা সাংবাদিককে দোকানে আটকে রাখেন এবং অনুমতি ছাড়া ছবি তোলার দায়ে তার কাছে পাল্টা ১০ হাজার টাকা জরিমানা দিতে বলেন। শুরু হয় তর্ক-বিতর্ক ঠেলাঠেলি।

অবস্থা মারামারি পর্যায়ে যেতে দেখে স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা বিষয়টি মীমাংসা করে ওই ভেদভেদা সাংবাদিককে হিজড়ার কবল থেকে ছাড়িয়ে দেন। স্থানীয় হকার ও ভাসমান ব্যবসায়ীদের অভিযোগ- কতিপয় ভুয়া ভেদেভদা সাংবাদিক প্রায়ই বুম হাতে ভাসমান ব্যবসায়ীদের নানা হুমকি দিয়ে চাঁদা আদায় করে থাকেন।

রুমেলা হিজড়া জানান, আমি মানুষের সহযোগিতা নিয়ে হিজড়া গিরি বাদ দিয়ে কর্মে নেমেছি। রাস্তা ভ্যান গাড়ি দিয়ে সবজি ব্যবসা করে জীবিকা নির্বাহ করছি। কিন্তু প্রতিদিন একটা কালা সাংবাদিক ও এই লাইভ সাংবাদিক আমার কাছে টাকা দাবি করে। তারা আমার ব্যবসার ছবি নেটে দিয়ে প্রচার করবে। তাতে তাদের টাকা দেওয়া লাগবে। আজ আমি এদের বলছি আমার ব্যবসা নেই তাই আমাকে ব্যবসার জন্য ১০ হাজার টাকা দিয়ে যাও।

পুলিশের লাইনম্যানদের পাশাপাশি ভুয়া ভেদভেদা সাংবাদিকদের দৌরাত্ম থেকে পরিত্রাণ পেতে চান নগরের ভাসমান ব্যবসায়ীরা। তারা এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2021
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..