ছাতক মেয়রের বিরুদ্ধে কাউন্সিলর কাকলীর যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত: 1:31 AM, September 2, 2021

ছাতক মেয়রের বিরুদ্ধে কাউন্সিলর কাকলীর যৌন হয়রানির অভিযোগ

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেছেন পৌরসভার মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ তাছলিমা জান্নাত কাকলী। গতকাল মঙ্গলবার সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন বলে বুধবার (১ সেপ্টেম্বর) তিনি নিশ্চিত করেন।

অভিযোগ থেকে জানা যায়, গত ২২ আগস্ট ছাতক পৌর ভবনে ব্যাটারি চালিত ইজিবাইক চালক শ্রমিকদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে তাছলিমা জান্নাত কাকলিকে মেয়র তার অফিসে বসতে বলেন। অন্য সকল কাউন্সিলরদের বিদায় দিয়ে কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে তার শ্লীলতাহানি ঘটান। পরবর্তীতে মেয়রের কক্ষ থেকে দৌড়ে পালিয়ে যান তিনি।

পরে এ নিয়ে পৌরসভা কার্যালয়ে হট্টগোলেরও সৃষ্টি হয়। পৌরসভা নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকেই মেয়র আবুল কালাম চৌধুরী বিভিন্ন সময়ে তাকে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে। যার ফলে প্রায় সময়ই পৌরসভার বৈঠকে শুধুমাত্র হাজিরা খাতায় স্বাক্ষর দিয়েই কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলী চলে আসতেন। এ কারণে তিনি তার দায়িত্ব সঠিকভাবে পরিচালনা করতে পারছেন না বলেও মামলায় উল্লেখ করা হয়।

ছাতক পৌরসভার টানা দুইবারের নির্বাচিত সংরক্ষিত ২নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলী এ ব্যাপারে জানান, থানায় মামলা গ্রহণ না করায় তিনি আদালতে মামলা দায়ের করেন। মামলাটি পূর্ণাঙ্গ তদন্তের জন্য সিআইডি’র কাছে ন্যস্ত করেছেন আদালত।

এদিকে পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।

এ ব্যাপারে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন জানান, আদালতে মামলা দায়েরের বিষয়টি তিনি শুনেছেন। নির্দেশনা পেলে ব্যবস্থা গ্রহণ করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2021
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..