আপন দু’বোনের এক স্বামী!

প্রকাশিত: 11:33 PM, August 25, 2021

আপন দু’বোনের এক স্বামী!

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি: সাত বছর যাবত স্বামী ইয়াছিনের স্ত্রী হিসেবে সংসার করে যাচ্ছে আপন দু’বোন যথাক্রমে জোসনা ও সালেহা। স্বামী ইয়াছিনের দাবী, আমার স্ত্রীরা আপন বোন, তারা মিলেমিশেই সংসার করে তাই এ নিয়ে অন্যদের আপত্তি থাকতে পারেনা।

সরেজমিনে জানা গেছে, সাটুরিয়ার বরাইদ ইউনিয়নের খলিশাডহুরা গ্রামের মৃত ছোরহাব উদ্দিনের ছেলে মোঃ ইয়াছিন (৩৫) প্রায় তের বছর আগে অন্যের স্ত্রী জোসনা বেগম (৩৯) কে ভাগিয়ে নিয়ে বিয়ে করে নিজ বাড়িতে বসবাস করে, লম্পট ইয়াসিন তার শ্যালিকা সালেহা বেগম (২৮) কেও গোপনে বিয়ে করে প্রথম তিন বছর সালেহার কর্মস্হল আশুলিয়া শিল্পাঞ্চল এলাকায় ভাড়া বাসায় থাকলেও চার বছর যাবত দু’স্ত্রী কে নিজ বাড়িতে রেখেই সংসার করছে।

জোসনা ও সালেহা উভয়ের পিতা একই গ্রামের মোঃ হযরত আলী ও মাতা মৃত আখিরুন নেছা। এমন নেক্কারজনক ঘটনাটি সম্প্রতি ব্যাপক জানাজানি হলে স্থানীয় জনসাধারণের মাঝে ছি ছি রব উঠে। এবিষয়ে পেশায় সাভার বাজারের মোবাইল মেকার ইয়াছিনের দাবী, আমি দু’জনকেই বিয়ে করেছি আমার অন্য কোন বিধান জানা দরকার নেই। ১ম স্ত্রী জোসনার বক্তব্য আমাকে তালাক দেওয়া হয়নি তবে এখন বাবার বাড়িতে থাকি।

আর ২য় স্ত্রী সালেহা বলছে, আমার বড় বোনের বেবি হয়না তাই ইয়াছিন আমাকেও বিয়ে করেছে আমরা দু বোন মিলেমিশেই থাকতাম। জোসনা ও সালেহার ভাবি জেসমিন আক্তার এঘটনায় নিজেরা বিব্রত বলে দাবি করেন।

এ বিষয় নিয়ে কথাহলে সাটুরিয়া উপজেলা উলামা-মাশায়েখ পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক হরগজ মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা আমিনুল ইসলাম বলেন, আপন দু বোনকে এক সাথে বিয়ে করার সুযোগ নেই, ২য় বোনের সাথে বিয়ে হিসেবেই গন্য হবেনা, কুরআন ও হাদিসের দৃষ্টিতে এটি কঠিন শাস্তি যোগ্য অপরাধ।

ঢাকা ও মানিকগঞ্জ জেলা জজ কোর্টের বিজ্ঞ আইনজীবী জাহিদূর রহমান তালুকদার এ ঘটনাকে মুসলিম পারিবারিক আইনে অগ্রহণযোগ্য বলে অভিমত ব্যক্ত করেন। স্থানীয় বরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হারুনুর রশিদ হারুন বলছেন, দুঃখজনক এ ঘটনাটি জানা ছিলনা, প্রয়োজন হলে আইন প্রয়োগে সহযোগিতা করা হবে।

বিষয়টি নিয়ে সাটুরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফুল আলমের সাথে সাংবাদিকদের কথা হলে তিনি বলেন, এমন কোন অভিযোগ পাইনি, পেলে খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..