চলচ্চিত্র জগতের মতো স্বার্থপর কোনো জগৎ নেই, বলেছিলেন মান্না

প্রকাশিত: 11:39 PM, August 8, 2021

চলচ্চিত্র জগতের মতো স্বার্থপর কোনো জগৎ নেই, বলেছিলেন মান্না

ক্রাইম সিলেট ডেস্ক : ‘পৃথিবীর কোনো জগৎ যদি থাকে, চলচ্চিত্র জগৎ; এর মতো স্বার্থপর কোনো জগৎ আর নেই। এখানে আমরা সবাই বাণিজ্যিক। হৃদয়, প্রেম, ভালোবাসা, বন্ধুত্ব, চাওয়া-পাওয়া সব মেকি। সিনেমা পরিবারের কেউ যদি বুকে হাত দিয়ে বলে, আমরা সবাই এক পরিবার; না, মিথ্যে। সবাই আলাদা।’জীবদ্দশায় বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের সাক্ষাৎকারে কথাগুলো বলেছিলেন ঢাকাই সিনেমার কালজয়ী নায়ক মান্না।

সম্প্রতি চিত্রনায়িকা পরমণী র‌্যাবের হাতে আটক হলে মাদক মামলায় রয়েছেন ৪ দিনের পুলিশি রিমান্ডে।সিআইডি করছে তার মামলার তদন্ত। পাশাপাশি পরীমণিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও এর বাইরে চলছে তর্ক বিতর্ক। পরীমণির দূর্বিসহ এ সময়ে চলচ্চিত্রের কোনো শিল্পীর সহমর্মিতা দেখা যায়নি। উল্টো তার অপরাধ প্রমাণিত হওয়ার আগেই চলচ্চিত্র শিল্পীদের একমাত্র সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি তার সদস্যপদ সাময়িক স্থগিত করেছে। ঠিক এই সময়ে মান্নার সাক্ষাৎকারের ওই অংশটি সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়েছে ভাইরাল। অপি করিমের সঞ্চালনায় ওই অনুষ্ঠানটিতে নিজের ব্যক্তিগত ও ক্যারিয়ার নিয়ে অনেক কথাই বিনিময় করেছিলেন মান্না।

সাক্ষাৎকারে মান্না বলেন, ‘আমার একটাই বন্ধু আছে, সে হচ্ছে আমার ফাইট ডিরেক্টর মোসলেম ভাই। তিনি আমার পরিবারের সদস্য। যিনি আমার সুখের সময়ও পাশে ছিলেন, দুঃখের সময়ও পাশে ছিলেন।’

মান্না ঢাকাই সিনেমার ইতিহাসে অন্যতম সফল নায়ক। আসলাম তালুকদার ছিলো তার আসল নাম। তার অভিনীত সিনেমাগুলোর দর্শকপ্রিয় ছবিগুলো হচ্ছে ‘দাঙ্গা’, ‘কাসেম মালার প্রেম’, ‘আম্মাজান’, ‘কষ্ট’, ‘বীর সৈনিক’, ‘তেজি’ ‘কাবুলিওয়ালা’। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এ নায়ক।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..