অসহায়-ক্ষুধার্ত মানুষের প্রতি জাপা নেত্রী শিউলির ভালোবাসা, অব্যহত খাবার বিতরণ

প্রকাশিত: 1:16 AM, August 2, 2021

অসহায়-ক্ষুধার্ত মানুষের প্রতি জাপা নেত্রী শিউলির ভালোবাসা, অব্যহত খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক :: প্রতি দিনের ন্যায় রোববার রাতের আধারে দেখা মিলে জাতীয় পার্টির নেত্রী শিউলি আক্তারের অসহায়-ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবার বিতরণ করা। সিলেট নগরীর রাস্তায় ঘুরে ঘুরে অসহায়-ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন একজন নারী নেত্রী। ওই নারীকে দেখার সাথে সাথে উনার কাছে দৌড়ে আসেন ক্ষুধার্ত মানুষজন। তিনি প্রতিদিন রাতে ক্ষুধার্তদের খোজে বেড়ান। চলতি লকডাউনের শুরু থেকে তিনি অসহায়-ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন। ঝড়-বৃষ্টি কোন বাধাই ক্ষুধার্তদের ভালোবাসা থেকে এই নারী নেত্রীকে দূরে রাখতে পারছে না। রোববার মধ্য রাতে প্রায় শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করেন তিনি।

তিনি হলেন জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় যুগ্ম-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগরের সভাপতি এবং দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের সিলেট জেলা কমিটির আহ্বায়ক শিউলি আক্তার। অসহায়-ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের সাথেই ওই নেত্রীর ভালোবাসা।

উৎসবের নিয়ন আলো আর উচ্চস্বরে চলতে থাকা গানের মূর্চ্ছনায় চাপা পড়ে কিছু ক্ষুধার্ত মানুষের কান্নার শব্দ। দূর থেকে ভেসে আসা খাবারের সুগন্ধে দিশেহারা ক্ষুধার্তদের কষ্টে কাতর হয়ে শিউলি আক্তার ক্ষুধার্ত মানুষের ক্ষুধার জ্বালা দূর করার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী নেমে পড়েন তার বাস্তবায়নে। তিনি শুরু করেন অসহায়-ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে খাবার তুলে দেওয়া। খাবারের সাথে অসহায়দের মুখে মাস্ক পড়িয়ে দেন তিনি নিজে।

শিউলি আক্তারের সৎ ইচ্ছা ও মানুষকে সেবা করার আন্তরিক লক্ষ্য সব বাধা দূর করে দেয়।দিনের আলোতে খাবার সংগ্রহ শেষে সেই খাবারগুলি পৌঁছে দেয়া শুরু হয় অসহায়, ক্ষুধার্ত, মানসিক ভারসাম্যহীন এবং সুবিধাবঞ্চিত মানুষের কাছে। তিনি নিজের টাকা দিয়ে এসকল খাবার সংগ্রহ করেন। তিনবেলা না পারলেও অনন্ত একবেলা ভালো খাবার পৌঁছে দেয়ার মাঝেই তিনি স্বর্গীয় আনন্দ খুজে পান।

শিউলি আক্তারের প্রতিদিনের মেহমানের তালিকায় গরীব দুঃখী ছাড়াও আছেন কিছু প্রতিবন্ধী, মানুষিক ভারসাম্যহীন মানুষ, যারা আগে অধিকাংশ সময়ই ক্ষুধার তাড়নায় রাস্তায় ঘুরে বেড়াত, রেলষ্টেশনে পড়ে থাকত।কিন্ত তিনি রাতের বেলাতে ঘুরে ঘুরে ওই সব মানুষকে খুঁজে খাবার সরবরাহ করেন। খাবারের তালিকায় রয়েছে কেক, কলা, বিস্কুট, বিরানী, ভোনা খিচুড়ি সহ বেশ কয়েকটি আইটেম।

শিউলি আক্তার বলেন, আমি অসহায়-ক্ষুধার্ত ও সুবিধাবঞ্চিত মানুষের কষ্ট দেখে নিজের টাকায় চলতি লকডাউনের শুরু থেকে এসকল মানুষের মাঝে আমার সাধ্য অনুযায়ী খাবার সামগ্রী বিতরণ করছি এবং অব্যহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..