বিশ্বনাথের ‘নব্য দানবীর’ মাদক সম্রাট কে এই তবারক আলী!

প্রকাশিত: 10:46 PM, July 25, 2021

বিশ্বনাথের ‘নব্য দানবীর’ মাদক সম্রাট কে এই তবারক আলী!

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে নারী হত্যা ও ধর্ষণ মামলার আসামি এবং দেশের শীর্ষতম মাদকসম্রাট তবারক আলী (৪০) ওরফ ইয়াবা সুমনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজলার রামপাশা ইউনিয়নের পাঠাকইন গ্রামের মৃত আলকাছ আলীর পুত্র।

এর আগে, ২০১৭ সাল তার নিজ বসত বাড়ির কাছে অজ্ঞাত যুবতীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার হয়। এ ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলায় সম্প্রতি তাকে জড়িয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় জনৈক আসামি। ওই জবানবন্দীর প্রেক্ষিতে রোববার (২৫ জুলাই) বিশ্বনাথ থানা পুলিশ নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।

এদিকে রাতারাতি ‘আঙুল ফুলে কলাগাছ’ এই তবারকের কাহিনী যেন হার মানিয়েছে ‘আলাদ্বীনের প্রদ্বীপ’র গল্পকেও। অভিযাগ রয়েছে, চুরি-ছিনতাই ও মাদক ব্যবসায় জড়িয়ে সে অবৈধ সম্পদের পাহাড় গড়েছে। একসময় যার নিজেরই জুটত না খাবার, সই ‘তবারক’ এখন এলাকায় সেজেছেন ‘নব্য দানবীর’! তবারক আলী গাড়ির হেলপার থেকে চুরির সাথে জড়িয়ে পড়ে। চুরির মামলায় গ্রপ্তারের পর থানা হাজত থেকে হাতকড়া নিয়ে পালিয়ে যাওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। পরে অবশ্য গ্রেপ্তারও হয়।

এখানেই শেষ নয়। দীর্ঘদিন ধরে ইয়াবা ও গাঁজা ব্যবসায় জড়িত হয়ে জিরো থেকে আজ কোটি কোটি টাকার মালিক বনে যায়। শুধু বিশ্বনাথই নয়, সে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা সুমন নামে পরিচিত। চুরি ও মাদক ব্যবসায় একাধিকবার সে জেলও কেটেছে। তার বিরুদ্ধে মাদক, চুরি ও ধর্ষণ করে খুনসহ বিভিন্ন অভিযোগে প্রায় এক ডজন মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সর্বশেষ রোববার (২৫ জুলাই) ২০১৭ সালের একটি ধর্ষণ ও হত্যা মামলায় তাকে জড়িয়ে গ্রেপ্তার এক আসামির স্বীকারোক্তীমূলক জবানবন্দীর প্রেক্ষিতে তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান। হত্যা ও ধর্ষণ মামলা নং-(১১)। তারিখ ২২/০৪/২০১৭। হত্যা, ধর্ষণ, ও চুরিসহ ১২টি মামলায় বহুল আলোচিত-সমালোচিত আসামি ইয়াবা সম্রাট তবারক আলী।

মামলাটি ২০১৭ সালে থানায় রেকর্ড হওয়ার পর অপর এক আসামি তবারক আলীর পার্শ্ববর্তী রামচন্দ্রপুর গ্রামের মৃত ওয়াহাব আলীর ছেলে সফিক মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। আর সফিক মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে উঠে আসে তবারক আলীর নাম। এরপরও তবারক আলী উপজেলা সদরে অবাধে চলাফেরা করতে থাকে। দীর্ঘদিন পরে হলেও তাকে গ্রেপ্তার করে বিশ্বনাথ থানা পুলিশ।

সোমবার তাকে কোর্টে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানান ওসি গাজী আতাউর রহমান।

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..