করোনাকালে সিলেটের এক মানবিক কর্মীর গল্প

প্রকাশিত: 11:45 PM, July 17, 2021

করোনাকালে সিলেটের এক মানবিক কর্মীর গল্প

ক্রাইম সিলেট ডেস্ক : আলাউদ্দিন পাশা এক মানবিক কর্মীর নাম। যেখানে মানবতার ডাক আসে সেখানে তিনি হাজির। কি দিন কি রাত এভাবে চলছে তার জীবন। করোনাকালের শুরু থেকে আজ অবধি তিনি সিলেটের প্রত্যন্ত অঞ্চলে কাজ করে চলেছেন। করোনার এই কঠিন মুহূর্তেও তার পথচলা থেমে থাকেনি। নিত্য আছেন মানুষের পাশে। ত্রাণ, চিকিৎসা, বস্ত্র ও খাবার। কখনো দরিদ্রজনের বাড়ি বাড়ি খাবার নিয়ে, কখনো বেওয়ারিশ অসুস্থ ব্যক্তিদের খাবার, চিকিৎসার ব্যবস্থা।

এভাবে চলছে তার জনহিতকর কল্যাণধর্মী কার্যক্রম। সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার কামাল বাজারের লালটেক গ্রামের বাসিন্দা আলাউদ্দিন পাশা। সম্প্রতি সরকার ঘোষিত কঠোর লকডাউনের মধ্যেও চাল, ডাল, বিরিয়ানি ও নগদ অর্থ সাহায্য দিয়ে তিনি এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন।

আলাউদ্দিন পাশা জানান- নানান প্রতিকূলতা উপেক্ষা করে অসহায় গরিব-দুঃখী ও মেহনতি মানুষের কাজ করছি কখনো পরিবারের পক্ষ থেকে, কখনোই বা অন্যদের কাছ থেকে সহযোগিতা নিয়ে অসহায়দের মুখে হাসি ফোটানোর চেষ্টা করছি। এটা যেন তার প্রতিদিনের রুটিন। তারই ধারাবাহিকতায় প্রতিদিনের ন্যায় গতকালও সকাল থেকেই অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী ও নগদ অর্থ প্রদান করেন। শুধু তাই নয় কোনো কোনো ক্ষেত্রে অসহায়দের খুঁজে বের করে খাবার ও নগদ অর্থ প্রদান করে যাচ্ছেন মানবিক আলাউদ্দিন পাশা।

পাশা জানান, আজ অসহায় মধ্যবিত্ত ৩০০ পরিবারের কাছে খাদ্যসামগ্রী তিনি পৌঁছে দিয়েছেন এবং কিছু মানুষকে নগদ অর্থ প্রদান করেছেন। জানান, লকডাউন যতদিন চলবে সকল ধরনের সহযোগিতা চালিয়ে যাবেন। আর্থিক অনুদান, শারীরিক শ্রমসহ সকল প্রকার সহযোগিতায় যারা তার পাশে এসে দাঁড়িয়েছেন তার জন্য সবার প্রতি সে ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে গোটা বিশ্ব যখন দিশাহারা। কঠোর লকডাউনে সবকিছু বন্ধ। নিম্নবিত্ত মধ্যবিত্তরাও সংকটে পড়েছে সে কঠিন সময়ে- কারো কাছে হাতপাতা সম্ভব হচ্ছে না এমন পরিস্থিতিতে মানবতার ডাকে সাড়া দিয়ে দিনরাত সিলেটের এপ্রান্ত থেকে ওপ্রান্তে ছুটে চলেছেন আলাউদ্দিন পাশা। সাধ্যমতো সহায়তা তুলে দিচ্ছেন দুর্দশাগ্রস্ত পরিবারের হাতে। ইতিমধ্যে সে ‘মানবতার ফেরিওয়ালা’ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..