ব্রাজিল-আর্জেন্টিনার খেলাকে ঘিরে বাড়তি নিরাপত্তা

প্রকাশিত: 11:57 PM, July 9, 2021

ব্রাজিল-আর্জেন্টিনার খেলাকে ঘিরে বাড়তি নিরাপত্তা

ক্রাইম সিলেট ডেস্ক : ব্রাজিলে কোপা আমেরিকা ফাইনাল ম্যাচের আরও এক দিন বাকি। কিন্তু সেই ম্যাচের উত্তাপ ছড়িয়ে পড়েছে বাংলাদেশজুড়ে।

এরই মধ্যে ফেসবুকে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের পাল্টাপাল্টি কটাক্ষ গড়িয়েছে সংঘর্ষে। কেউ কেউ আবার স্ট্যাম্পে সই করে ঘোষণা দিয়েছেন ‘নির্বোধ’ সমর্থকদের সঙ্গে আর জড়াবেন না তর্কে। প্রিয় দলের পতাকা টানাতে গিয়ে ঘটেছে প্রাণহানির ঘটনাও।

খেলার সময় যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে উত্তাপের পারদ। এ অবস্থায় সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা ছড়িয়ে পড়েছে।

এরই মধ্যে কুমিল্লার পুলিশ ঘোষণা দিয়েছে, বিশৃঙ্খলা হলে জড়িতদের বিরুদ্ধে নেয়া হবে কঠোর ব্যবস্থা। নির্দেশনা দেয়া হয়েছে ঘরে বসে খেলা উপভোগের। বাইরে বড় পর্দায় খেলা দেখার ওপর এসেছে নিষেধাজ্ঞা।

কুমিল্লার পুলিশের চেয়ে আরও কঠোর অবস্থানে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ। কেননা এরই মধ্যে এই জেলায় ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল সমর্থকদের পাল্টাপাল্টি হামলায় চারজন আহত হয়েছেন।

খেলার সময় এই জেলায় টহলে থাকবে পুলিশের ২৫টি দল। পাড়া-মহল্লায় সতর্ক অবস্থানে থাকবে বিট পুলিশও।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বলেন, ‘আর্জেন্টিনা-ব্রাজিলের খেলাকে কেন্দ্র করে যেন কোনো সংঘাতের সৃষ্টি না হয়, সে জন্য ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশের টিমগুলো কাজ করবে। তা ছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা চাওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘জেলা পুলিশের ২৫টির বেশি টিম খেলাকে কেন্দ্র করে মাঠপর্যায়ে কাজ করবে। ১১ জুলাই ভোরে ম্যাচ শুরু হওয়ার আগ থেকেই পুলিশের এই বিশেষ টিমগুলো বিভিন্ন পাড়া-মহল্লায় টহল দেবে।’

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..