সিলেটে নৌ-পথে চাঁদাবাজদের আতঙ্কের নাম ‘দিলকাশ’

প্রকাশিত: 7:55 PM, June 22, 2021

সিলেটে নৌ-পথে চাঁদাবাজদের আতঙ্কের নাম ‘দিলকাশ’

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-ছাতক নৌ-পথের চাঁদাবাজদের কাছে এক আতঙ্কের নাম দিলকাশ। গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ ও ছাতক উপজেলার নৌ-পথে যেখানে চাঁদাবাজি হয় সেখানেই প্রতিবাদ গড়ে তোলেন গোয়াইনঘাট উপজেলা বালু-পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন ওরফে দিলকাশ। তিনি হলেন একজন প্রতিষ্টিত ব্যবসায়ী। গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং ইউনিয়নের তিতারাই গ্রামের লিলু মিয়ার ছেলে ও শিল্পপতি হাজী কালা মিয়ার ভাই।

জানা গেছে, গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-ছাতক নৌ-পথে রাজনৈতিক প্রভাব ও নৌ পরিবহন নৌ পরিবহন ফেডারেশনসহ বিভিন্ন সমিতি-ক্লাব’র নাম ভাঙিয়ে মাঝ নদীতে ট্রলারযোগে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মালবাহী বলগেট থেকে চাঁদা আদায় করতেন কোম্পানীগঞ্জের একটি চক্র। দিলকাশ এই চাঁদাবাজীর বিরুদ্ধে সর্বদা প্রতিবাদ করতেন। সর্বশেষ পুলিশ প্রশাসন চাঁদাবাজদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেন এবং একাধিক চাঁদাবাজকে গ্রেফতার করেন। এতে প্রতিবাদকারী দিলকাশ তিনি নিজেকে একজন সফল ব্যাক্তি মনে করছেন।

কিন্তু চাদাঁবাজরা পিছু ছাড়েনি দিলকাশের। এই চাঁদাবাজ চক্রটি দিলকাশকে সমাজের কাছে ছোট করার জন্য এবং তার বড় ধরণের ক্ষতি করতে উঠেপড়ে লেগেছে। শুরু করেছে একের পর এক নাটকীয়তা। চালিয়ে যাচ্ছে দিলকাশের বিরুদ্ধে নানাবিধ ষড়যন্ত্র।দিলকাশকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে এই চক্রটি। যেকোন ভাবে দিলকাশকে ষড়যন্ত্রের ঝালে ফাঁসিয়ে এই চক্রটি চাঁদাবাজিতে বেপরোয়া হতে চায়। কিন্তু বারবার তাদের চেষ্টা ব্যর্থ হচ্ছে। লক্ষ পূরণে পৌছাতে পারেনি চক্রটি। যার ফলে এই চাঁদাবাজ চক্রের যন্ত্রণা ও হুমকিতে অতিষ্ট হয়ে উঠেছেন দিলকাশ।

সর্বশেষ এই চাঁদাবাজ চক্র একটি পত্রিকায় দিলকাশকে চাঁদাবাজ বানিয়ে সাজানো মিথ্যা সংবাদ প্রকাশ করতে চলেছে। দিলকাশের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করায় উপজেলার সর্বমহল থেকে জানানো হচ্ছে নিন্দা ও প্রতিবাদ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  শুরু প্রতিবাদের ঝড়।

গোয়াইনঘাট উপজেলার বিশিষ্টজনদের সাথে আলাপ কালে তারা জানান, দেলোয়ার হোসেন ওরফে দিলকাশ তিনি গোয়াইনঘাট উপজেলা বালু-পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি। তিনি ছোট বেলা থেকেই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন। তিনি একজন সৎ আদর্শবান ব্যক্তি। কিছু লোক তাদের নিজেদের ফাঁয়দা হাসিলের লক্ষে দিলকাশের বিরুদ্ধে এমন মিথ্যা আপবাদ সংবাদ প্রকাশ করে আসছে। আমরা এই সাজানো মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা বালু-পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন ওরফে দিলকাশ বলেন, আমি বালু-পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি হওয়ায় আমি আমার দায়ীত্ব থেকে এই চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ এবং প্রশাসনকে সহযোগীতা করছি। যে পত্রিকায় আমার বিরুদ্ধে নিউজ করছে আমি তাদেরও বলছি ‘আমি চাঁদাবাজির সাথে সম্পৃক্ত নই। আমি নিজেই চাঁদাবাজির বিরোধিতা করে আসছি। নদীতে কখনো আমার যাওয়া হয় না। আর নদীতে যেহেতু আমার যাওয়া হয় না, সেহেতু চাঁদাবাজির প্রশ্নই ওঠে না’। তারপর এই পত্রিকায় আমার বিরুদ্ধে নিউজ করছে।

তিনি আরও বলেন, যারা আমার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করছে আমি তাদের কাছে কিছুতেই হার মানবো না। কারণ আমি একজন প্রতিবাদী লোক। আমি ছোটবেলা থেকে প্রতিবাদ করতে শিখেছি। আর যে পত্রিকায় আমাকে চাঁদাবাজ বানিয়ে নিউজ করছে আমি তাদের বিরুদ্ধে আইনি ভাবে ব্যবস্থা নিবো।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..