গৃহহীনদের জীবনমান উন্নয়নে সরকার আন্তরিকতার সহিত কাজ করছে : মন্ত্রী ইমরান

প্রকাশিত: 2:48 PM, June 20, 2021

গৃহহীনদের জীবনমান উন্নয়নে সরকার আন্তরিকতার সহিত কাজ করছে : মন্ত্রী ইমরান

গোয়াইনঘাট প্রতিনিধি :: দেশের আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি অসহায়, ভূমিহীন গৃহহীনদের জীবন মানউন্নয়নে সরকার আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য গোয়াইনঘাট উপজেলার ৪০টি পরিবারকে সরকারির ঘরের চাবি হস্তান্তর কালে এমন মন্তব্য করেছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

রোববার (২০জুন) সকাল সাড়ে ১০টায় দেশের অন্যান্য উপজেলার সঙ্গে অনুষ্ঠিত ভার্চুয়াল অনুষ্ঠানে রাজধানীর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত হয়ে আনুষ্ঠানিক ভাবে দ্বিতীয় পর্যায়ে ৫৩,৩৪০টি পরিবারকে সরকারির ঘরের চাবি হস্তান্তরের শুভ উদ্বোধন করেন। মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে সিলেটে দ্বিতীয় পর্যায়ে গোয়াইনঘাট উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৪০টি পরিবার ঘর পাচ্ছে। এসবের এককেটি ঘর হচ্ছে ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে নির্মিত ঘরে দুটি কক্ষ, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। ৩৯৯ বর্গফুট স্পেসের এসব ঘরে থাকছে বিদ্যুৎ ব্যবস্থা। ৪০টি পরিবারকে গৃহ ও ভূমি প্রদানের লক্ষ্যে ইতোমধ্যে ২শতক জমির বন্দোবস্ত প্রদান, কবুলিয়াত ও নামজারি সম্পাদন এবং ভূমি হস্তান্তর সনদ তৈরি হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, এ বছরের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে সিলেট জেলায় ১৪০৬টি ঘর হস্তান্তর করা হয়। এই পর্যায়ের আরো ৭২৪টি ঘর দ্বিতীয় পর্যায়ে হস্তান্তর করা হবে যাহা এখনো নির্মানাধীন রয়েছে।

গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে জমি ও গৃহ প্রাদান অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান’র সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট-৪ আসনের সাংসদ সদস্য ও সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, সহকারী কমিশনার ভূমি নূর হোসেন নির্ঝর, সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাষ্টার ইসমাইল আলী, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ লুৎফুর রহমান লেবু প্রমূখ।উল্লেখ্য জমি ও গৃহ প্রদান কার্যক্রম অনুষ্ঠান শেষে মন্ত্রী উপজেলাস্থ আমার বাড়ি আমার খামার, আনসার ভিডিপি সেড, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ, কোভিড-১৯ এর কারনে ক্ষতিগ্রস্থসহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও দুস্থ পরিবারের সাহায্যর্থে ইউনিয়নাওরী মানবিক সহায়তার চেক বিতরণের শুভ উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..