কোম্পানীগঞ্জে ধলাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলন : দুই দিনে ১১ টি নৌকাসহ আটক ৭

প্রকাশিত: 7:38 PM, June 14, 2021

কোম্পানীগঞ্জে ধলাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলন : দুই দিনে ১১ টি নৌকাসহ আটক ৭

স্টাফ রিপোর্টার :: ‍সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীতে লিজ বহির্ভূত জায়গা হতে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে রবি-সোমবার দুই দিনে ১১টি নৌকাসহ ৭ জনকে আটক করেছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

আজ সোমবার উপজেলার ধলাই নদীতে লিজ বহির্ভূত জায়গা হতে অবৈধভাবে বালু উত্তোলন কালে ৬টি নৌকাসহ ৭ জনকে আটক করা হয়।

এর আগে রোববার অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫টি নৌকা আটক করে থানা পুলিশ। এদের মধ্যে ৪টি নৌকা থানার ঘাটে রয়েছে। বাকি একটি নৌকা নেই। আটককৃত নৌকাগুলো হলো- সৌদিয়া নৌ পরিবহন-৪, মাহদি নৌ পরিবহন, তেলিখাল এক্সপ্রেস-১, জুয়েল নৌ পরিবহন-৫, বশির কোম্পানী নৌ পরিবহন।

কিন্তু চারটি নৌকা এখনো থানার ঘাটে আছে। তবে বশির কোম্পানী নৌ পরিবহনটি ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল রোববার নৌকা আটকের পর বশির কোম্পানীর পরিচালক মোহাম্মদ আলী তিনি নৌকাটি ছাড়িয়ে নিয়ে যান। এ নিয়ে কোম্পানীগঞ্জ উপজেলা জুড়ে তোলপাড় চলছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কোম্পানীগঞ্জ উপজেলা জুড়ে বশির কোম্পানীর পরিচালক মোহাম্মদ আলীর রয়েছে একক আধিপত্য। রয়েছে থানার কিছু সংখ্যক পুলিশের সাথে গভীর সখ্যতা। সিলেটের অন্যতম শীর্ষ পাথরখেকো। তাকে ঘিরে অনেক জল্পনা সিলেটের কোম্পানীগঞ্জে। সে একাধীকবার র‌্যাব-পুলিশের হাতে আটক হয়েছে। তার বিরুদ্ধে দেশের শীর্ষ গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়েছে। মোহাম্মদ আলীর এত খুঁটির জোর কোথায়?

কোম্পানীগঞ্জ থানার ওসি সোমবার ৬টি নৌকাসহ ৭ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে রোববারের ৫টি নৌকা আটক ও একটি ছেড়ে দেওয়ার বিষয় জানার আগেই সংযোগটি কেটে দেন তিনি। একাধিকবার যোগাযোাগ করার চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..