রিকশাচালকদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে সিসিক

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, জুন ২, ২০২১

রিকশাচালকদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে সিসিক

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক :: সিলেট সিটি করপোরেশন কর্মচারী ও রিকশাচালকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা করবেন নগর কর্তৃপক্ষ। সংঘর্ষের পর সিসিক কাউন্সিলরদের নিয়ে অনুষ্ঠিত জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন মেয়র আরিফুল হক চৌধুরী। বুধবার (২ জুন) বিকেল সাড়ে ৩টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মামলা দায়েরের প্রস্তুতির বিষয়টি নিশ্চিত করেছেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ।

বুধবার বেলা আড়াইটার দিকে সিসিক কর্মচারী ও নগরীর ব্যাটারিচালিত রিকশাচালকদের মধ্যে আধাঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুপক্ষই ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়। সিসিকের ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযানের জের ধরে এ সংঘর্ষ ঘটে।

বুধবার দুপুরে ব্যাটারিচালিত অবৈধ রিকশার বিরুদ্ধে অভিযানে নামে সিটি করপোরেশন। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কোর্ট পয়েন্টসহ নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বেশ কয়েকটি ব্যাটারিচালিত রিকশা জব্দ করা হয়।

খবর পেয়ে বেলা ২টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে নগরভবনের সামনে কামরান চত্বরে রিকশাচালকরা অবস্থান নিলে কর্মচারীরা সিসিকের প্রধান ফটক লাগিয়ে দেন। এসময় রিকশাচালকরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষ বাঁধে। পরে সিসিকের কর্মচারীরাও নগরভবনের গেটের ভেতর থেকে পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করেন। সংঘর্ষের সময় সিসিকের কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে তৎক্ষণাৎ কোতোয়ালি থানা ও বন্দরবাজার ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিকেল সাড়ে ৩টায় বলেন, এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। কোনো পক্ষ অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে সিসিকের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ বলেন, ব্যাটারিচালিত রিকশা সম্পূর্ণভাবে অবৈধ। এদের বিরুদ্ধে গত পরশু থেকে অভিযানে নেমেছে সিসিক। এতে তারা ক্ষিপ্ত হয়ে আজ নগরভবনে হামলা করে অন্তত ৫টি গাড়ি ভাঙচুর করেছে, ইট-পাটকেল নিক্ষেপ করেছে। এছাড়াও সিসিকের অন্তত ৫টি গাড়ি ভাঙচুর করেছে রিকশাচালকরা। এ ঘটনায় সিসিক কর্তৃপক্ষ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2021
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..

shares