গোয়াইনঘাটের ডিজিটাল প্রতারক সুমন গ্রেফতার

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, মে ৫, ২০২১

গোয়াইনঘাটের ডিজিটাল প্রতারক সুমন গ্রেফতার

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেটের গোয়াইনঘাট উপজেলা থেকে বহুমুখী এক প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব। তার নাম সুমন আহমেদ (২২)। সে জৈন্তাপুর উপজেলার গিলাতৈল গ্রামের মহরম আলীর ছেলে। গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে গোয়াইনঘাট থানাধীন নলজুরি বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব জানায়, গ্রেফতারকৃত সুমন ডিজিটাল ডিজিটাল ডিভাইস ব্যবহারের মাধ্যমে ফেইসবুক আইডি, ম্যাসেঞ্জার হ্যাক করে বিকাশ ও নগদ এ্যাকাউন্টের মাধ্যমে প্রতারণা করত। গত ২৮ মার্চ সিলেটের জালালাবাদ থানার জনৈক মহিলা মোছাঃ ফজিলাতুন নেছা শাপলা জালালাবাদ থানায় গত একটি জিডি দায়ের করেন।

এতে তিনি উল্লেখ করেন, যে তার ব্যবহৃত ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার হ্যাক করে প্রতারণা করার উদ্দেশ্যে কেউ একজন তার নিজের আত্মীয়-স্বজন ও বন্ধু- বান্ধবের নিকট একটি বিকাশ নাম্বার (০১৮৯৩-৩৪৮৬১১) দিয়ে টাকা পাঠাতে বলে। সরল বিশ্বাসে দুজন ব্যক্তি ১০ হাজার টাকা ও আরেকজন ৫ হাজার টাকা প্রদান করেন।

এমন অভিযোগের ভিত্তিতে র‍্যাব-৯ অনুসন্ধান শুরুর এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সাহায্যে প্রতারক সুমনকে চিহিৃত করতে সক্ষম হয়। গতকাল মঙ্গলবার রাতে গোয়াইনঘাট থানাধীন নলজুরি বাজার এলাকায় অভিযান চালিয়ে র‍্যাব তাকে গ্রেফতার করে। পেশাদার প্রতারক সুমন আহমদ র‍্যাবের জিজ্ঞাসাবাদে সে জানা যায় যে, প্রতারণার মাধ্যমে সে বিভিন্ন জনের কাছ থেকে প্রায় কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

গ্রামের সহজ সরল মানুষ যারা প্রযুক্তি ক্ষেত্রে দুর্বল এমন ব্যক্তিদের টার্গেট করে তাদের ব্যবহৃত ফেসবুক ম্যাসেঞ্জার হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। আবার অনেক ক্ষেত্রে প্রতারণার শিকার গ্রাহকদের বিভিন্ন ধরনের লোভ-লালসা দেখিয়ে প্রলুদ্ধ করে অর্থ হাতিয়ে নিত। তার দৃশ্যমান কোন পেশা নেই বলে জানায় র‍্যাব। ফেসবুক, বিকাশ প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়াই তার পেশা।

পরবর্তী আইনী কার্যক্রম গ্রহনের জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানায় তাকে হস্তান্তর করেছে র‍্যাব।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2021
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

সর্বশেষ খবর

………………………..

shares