বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, মে ৪, ২০২১

বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের বিশ্বনাথ বাজারের লতিব উল্লাহ মার্কেট থেকে চানশীর কাপন পর্যন্ত আরসিসি ঢালাই নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলা প্রকৌশলী আবু সাঈদের উপস্থিতিতেই ব্যবহার করা হচ্ছে মাটি মিশ্রিত ভাঙ্গা ছিপ-পাথর। পাথরগুলো পানি দিয়ে ধুয়ে কাজ করার কথা থাকলেও মাটি মিশ্রিত এই পাথরের সাথে সিমেন্ট মিশ্রন করে আরসিসি ঢালাই কাজ করা হচ্ছে। যা সাধারণ মানুষের নজরে আসলে এ নিয়ে চলে নানা আলোচনা সমালোচনা। কিন্তু কেউ সাহস করে টিকাদারের সাথে কথা বলতে পারছেন না। কারন ঠিকাদারের হাত অনেক উপরে। তাই জনবহুল এই সড়কটিতে মনগড়া কাজ করে যাচ্ছেন এই টিকাদার। এই অসাধু ঠিকাদারের দূর্নীতির কারে সরকারের কোটি টাকা যাচ্ছে জলে।

তাছাড়া সড়কের অর্ধেক অংশ করে কাজ করার কথা। কিন্তু ঠিকাদারের হাত উপরে থাকায় এই জনবহুল সড়কটি সম্পর্ণ বন্ধ করে কাজ করছেন ঠিকাদার। মাত্র ৫০০ মিটার রাস্তার বন্ধের কারে প্রায় আড়াই কিলোমিটার জায়গা পাড়ি দিয়ে এই এলাকার জনসাধারণ তাদের গন্তব্যে পৌছতে হচ্ছে।

মঙ্গলবার দুপুরে মাটি মিশ্রিত পাথর দিয়ে কাজ করা হচ্ছে স্থানীয়দের এমন অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন উপস্থিত হন একটি দৈনিক জাতীয় পত্রিকার একজন সাংবাদিক। এসময় এই সাংবাদিক কাজের অনিয়মের চিত্র মোবাইলে ভিডিও ধারন করতে গেলে উপজেলা প্রকৌশলীর সামনে ওই সাংবাদিকের মোবাইল কেড়ে নেয়ার চেষ্ঠা করেন ঠিকাদার।

জানা গেছে, গত ৩০এপ্রিল দুপুরে রহস্যজনক ভাবে জনবহুল ওই সড়কটি সম্পুর্ণরুপে যানবাহন বন্ধ করে মাত্র ৫০০মিটার সড়ক আরসিসি ঢালাই কাজ শুরু করে ঠিকাদার। সড়কটি প্রশস্ত আছে ২৪ফুট। কিন্তু ঠিকাদার উপজেলা প্রকৌশলীর সাথে আতাত করে রহস্যজনকভাবে রাস্তাটি বন্ধ করে জনসাধারণের নজরের বাহিরে রেখে কাজ করা হচ্ছে। ফলে চলাচলের সময় জনসাধারন চরম দূর্ভোগ পোহাতে হচ্ছেন। রমজান মাসে এই ৫০০মিটার সড়ক সংস্কারের জন্য দ্বিগুণ ভাড়া দিয়ে প্রায় আড়াই কিলোমিটার ঘুরতে হচ্ছে জনসাধারণের। এ ব্যাপারে প্রকৌশলী আবু সাঈদ বলেন, চিপ-পাথরে একটু ডাটস্ মিশ্রন থাকতেই পারে। তবে মাটি মিশ্রিত পাথর দিয়ে কাজের ব্যাপারে তিনি কোন কথা বলতে রাজি নয়।

সাধারণ জনগণের অভিমত, এসব দূর্ণীতিবাজ ঠিকাদারের কারনে সরকারের দূর্নাম হচ্ছে। বিষয়টি সরকারের উর্ধতন মহলের নজর দেয়া জরুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2021
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

সর্বশেষ খবর

………………………..

shares