গোয়াইনঘাটে পুলিশের হস্তক্ষেপে রুস্তুমপুরে দুই ভাইয়ের বিরোধ নিষ্পত্তি

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২১

গোয়াইনঘাটে পুলিশের হস্তক্ষেপে রুস্তুমপুরে দুই ভাইয়ের বিরোধ নিষ্পত্তি

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: পৈত্রিক সম্পত্তি নিয়ে গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের লামনি গ্রামে দুই ভাইয়ের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। (২ রমযান) বিকালে উক্ত সংঘর্ষে উভয় পক্ষের লোকজন গুরুতরভাবে আহত হয়ে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহন করেন।

পুলিশি সূত্রে জানা যায়, এই ঘটনায় লামনি গ্রামের মৃত আরফান আলীর, ছেলে আব্দুল মনাফ বাদী হয়ে গোয়াইনঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।গোয়াইনঘাট থানায় দায়ের করা বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা রুজু হয়। অপর দিকে এবাদুর রহমানের ছেলে শিব্বির আহমদ বাদী হয়ে গোয়াইনঘাট থানায় আরেকটি অভিযোগ দায়ের করেন। স্থানীয়রা জানান, লামনি গ্রামের মৃত আরফান আলীর ছেলে আব্দুল মনাফ/ এবাদুর রহমান অর্থাৎ আপন দুই ভাইয়ের মধ্যে সংঘর্ষ হলেও উভয় অভিযোগে আসামি করা হয় লামনি গ্রামের বিশিষ্ট ব্যাক্তিদের।

বিষয়টি গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদের নজরে এলে তিনি স্থানীয় রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন শিহাব, সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, রুস্তুমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য মোঃ আশিকুর রহমান, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিনসহ বিশিষ্ট মুরব্বি মাওলানা নুরুল ইসলাম, আব্দুন নুর সরকার, মোজাম্মিল আলী, আজির উদ্দিন মেম্বার, আতিকুর রহমান মাষ্টার, ইউনুছ আলী, তেরা মিয়া, ইসমাইল আলী, মনাফ সরকার ও যুবলীগ নেতা তাজ উদ্দিনকে নিয়ে রুস্তুমপুর ইউনিয়নের লামনি গ্রাম সরেজমিন পরিদর্শন করেন।

তিনি সরে জমিন পরিদর্শন করে বিরোধের বিষয়ে বিস্তারিত পর্যালোচনা করেন এবং মৃত আরফান আলীর উভয় ছেলে মধ্যে সৃষ্ট বিরোধ নিষ্পত্তির উদ্যোগ নেন। রুস্তুমপুর ইউনিয়ন বিট পুলিশিং কর্মকর্তা এস আই অনুজ চক্রবর্তীকে উক্ত বিষয় নিষ্পত্তির লক্ষে প্রয়োজনী পদক্ষেপ নেওয়ার জন্য দায়িত্ব দেন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (৩০ এপ্রিল) বাদ জুমআ স্থানীয় রুস্তুমপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে লামনি গ্রামের মৃত আরফান আলী দুই ছেলের মধ্যে সৃষ্ট বিরোধ নিষ্পত্তির লক্ষে সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় সালিসি বৈঠকে উপস্থিত ছিলেন, রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন শিহাব, রুস্তুমপুর ইউনিয়ন বিট পুলিশিং কর্মকর্তা এস আই অনুজ চক্রবর্তী, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, রুস্তুমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য মোঃ আশিকুর রহমান, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিনসহ বিশিষ্ট মুরব্বি মাওলানা নুরুল ইসলাম, আব্দুন নুর সরকার, মোজাম্মিল আলী, আজির উদ্দিন মেম্বার, আতিকুর রহমান মাষ্টার, ইউনুছ আলী, তেরা মিয়া, ইসমাইল আলী, মনাফ সরকার ও যুবলীগ নেতা তাজ উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সালিসি বৈঠকে উভয় পক্ষের বক্তব্য শোনেন সালিসি বৈঠকের মুরব্বিরা। উভয় পক্ষের বক্তব্য পর্যালোচনা করে উপস্থিতি সকল ব্যাক্তিবর্গ ও উভয় পক্ষের (বাদীপক্ষ /বিবাদী পক্ষের)মতামতের ভিত্তিতে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি করা হয়।

এ বিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ বলেন, পৈত্রিক সম্পত্তি নিয়ে রুস্তুমপুর ইউনিয়নের লামনি গ্রামে মৃত আরফান আলীর দুই ছেলের মধ্যে মারামারির ঘটনা ঘটে। উক্ত ঘটনায় উভয় পক্ষ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। আবদুল মনাফের অভিযোগটি রুজু হওয়ার পর তার আপন ভাতিজা শিব্বির আহমদ আরেকটি অভিযোগ দায়ের করেন। বিষয়টি পর্যবেক্ষণ করে স্থায়ীভাবে সমাধানের জন্য স্থানীয় চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যাক্তিবর্গের মাধ্যমে তা সমাধান করা হয়েছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares