ছদ্মবেশী নেকড়ের কবলে ওসি আহাদ

প্রকাশিত: 1:19 AM, April 24, 2021

ছদ্মবেশী নেকড়ের কবলে ওসি আহাদ

মন্তব্য প্রতিবেদক :: বনের মধ্যে ঘাপটি মেরে থাকা সময় সুযোগ সন্ধানী দুষ্ট নেকড়ে ফন্দী আটলো। কি ভাবে অতি সহজে শিকার ধরা যায়। এজন্য একদা একটি নিরিহ ভেড়াকে মেরে ফেলার পর নেকড়েটা তার চামড়া কেটে নিজের গায়ের উপর চাপিয়ে নিল। যাতে তাকে কেউ চিনতে না পারে। তাই গায়ে ভেড়ার চামড়া চাপিয়ে সে ভেড়ার পালের সাথে সহজেই মিশে গেল। ভেড়ার পালের রাখাল সেটা টেরই পেল না। নেকড়ে তো মহাখুশী। তবে রাখাল সাথে সাথে থাকায় নেকড়েটা ভেড়াদের উপর আক্রমণ করতে পারছিল না। নেকড়ে ভাবল, রাতের বেলা তো রাখাল থাকবে না, তখন সে ইচ্ছেমত ভেড়ার মাংস খাবে।
এদিকে সন্ধ্যায় রাখাল ভেড়াদের সাথে সাথে ছদ্মবেশী নেকড়েটাকেও খোঁয়াড়ে ভরে দিল। নেকড়ে চোখ বড় বড় করে পালের সেরা ভেড়াটাকে খুঁজতে লাগল। যার মাংস দিয়েই নেকড়েটা নৈশভোজ করতে চায়। কিন্তু নেকড়ের মনোবাসনা পূর্ণ হলো না। একটু পরেই রাখালের বাড়িতে মেহমান আসলো, তখন সে চিন্তা করল, সে রাতে ভেড়ার মাংস খাওয়াবে মেহমানদের। সে খোয়াড়ে গেলো এবং দেখতে সবচেয়ে বড় হয়ায় ছন্দবেশী নেকড়েটাকেই ধরলো। কিন্তু রাখাল জানতোনা যে সে ভেড়ার বদলে যে ছদ্মবেশী নেকড়েকেই জবাই করে ফেলছে। এভাবেই ছদ্মবেশী নেকড়ের জীবনাবসান হলো। তেমনি আমাদের সমাজেও কিছু নেকড়ে বসবাস করে, গায়ে মানুষের পোষাক হলেও ভিতরে জানোয়ারের আচার আচারণ লালন করে। সময় সুযোগে এরা ভাল মানুষের সাথে মিশে নিজের স্বার্থ হাসিল করতে চায়।

গত দুদিন থেকে গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদকে নিয়ে একজন প্রবাসী শিবির নেতা একটি পোস্ট দিয়ে ভাইরাল হতে চেয়েছিলেন। একজন মুসলমানকে তিনি হিন্দু বানাতে চেষ্টাও কম করেননি। ওসি আব্দুল আহাদের নাড়িভুড়ি আমাদের মুখস্থ। মৌলভীবাজারের কুলাউড়ায় বাড়ি হলে সে যদি ভারতীয় নাগরিক হয়ে যায়। তাহলে সকল সিলেটীরা ভারতীয় আসামের নাগরিক হবেনা কেন? কালো হয়ার কারণে মোঃ আব্দুল আহাদ থেকে যদি সমিত্র ঘোষ বা পরিতোষ ঘোষ হয়ে যায়। তাহলে উনার সাদা চামড়ার জন্য তিনি ইহুদি হবেন না কেন? মনে রাখা দরকার হযরত বেলালের মতো কালো হাবসি সাহাবী জান্নাতের সার্টিফিকেট পেয়েছিলেন। যিনি পোস্ট করেছেন তার গায়ে আবার ইহরামের কাপড় রয়েছে দেখলাম। উনার হয়তো জানা নেই, ওসি আবদুল আহাদ উনার অনেক আগেই সেখানে গিয়ে ওমরাহ হজ্জ্ব করে এসেছে। (বাকিটা জমা রেখে দিলাম) মর্মকথাঃ অপরের ক্ষতি করতে চায় যে জন, নিজের ক্ষতি ডাকে সেই জন।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..