বিশ্বনাথে হত্যা মামলার আসামিকে ছেড়ে দিয়েছে পুলিশ, এসপির কাছে অভিযোগ

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

বিশ্বনাথে হত্যা মামলার আসামিকে ছেড়ে দিয়েছে পুলিশ, এসপির কাছে অভিযোগ

Sharing is caring!

ক্রাইম প্রতিবেদক : সিলেটের বিশ্বনাথে চাঞ্চল্যকর দয়াল হত্যা মামলার আসামি কবির আহমদকে গ্রেফতারের পর ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে বিশ্বনাথ থানা পুলিশের এসআই রিগানের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা বাজারে জনতার সহায়তায় ধাওয়া করে আসামিকে গ্রেফতারের পর ছেড়ে দেয় পুলিশ। আসামি করিব আহমদ দশপাইকা গ্রামের মৃত ইরফান আলীর পুত্র।

এ ঘটনায় আসামিকে গ্রেফতার ও পুলিশের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সিলেট পুলিশ সুপার বরাবরে একটি অভিযোগ দায়ের করেছেন মামলার বাদি আহমদ আলী।

গত ২৮ জানুয়ারী দশঘর মৎস্যজীবি সমবায় সমিতি ও সাবলীজ গ্রহীতার একটি বাহিনী রহস্যজনকভাবে কৃষক ছরকুম আলী দয়ালের জমানো খাল থেকে পানি ছেড়ে দেয়। এই সংবাদ পেয়ে বৃদ্ধ দয়াল জমিতে গিয়ে পানি প্রত্যাহার না করতে আপত্তি করলে তাকে মারপিট করা হয় এবং ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

এ ঘটনায় দয়ালের ভাতিজা আহমদ আলী বাদি হয়ে কবির আহমদসহ বেশ কয়েক জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। যার থানা মামলা (নং-০৩ জিআর-৩৫/২১, তারিখ-০২/০২/২০২১ ইং)।

তাছাড়া চাউলধনী হাওরের ইজারাদারের লীজ বাতিল, কৃষকদের উপর সকল মিথ্যা মামলা প্রত্যাহার, কৃষকদের হয়রানী বন্ধ, ছরকুম আলী দয়াল হত্যা মামলার আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, সরকারি জলাশয়ের সীমানা নির্ধারণ এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবীতে সিলেট প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন ও মানববন্ধন করে কৃষক বাঁচাও আন্দোলন কমিটি।

গতকাল (৬ এপ্রিল) মঙ্গলবার সকাল ১১টার দিকে আসামি কবির আহমদকে গ্রেফতারের জন্য এসআই রিগানের নেতৃত্বে দশপাইকা বাজারে যায় একদল পুলিশ। আসামি করিব আহমদকে জনসম্মূখে ধাওয়া করে গ্রেফতার করেন পুলিশ। আটক করে কিছুদুর আসার পর আসামিকে ছেড়ে দিয়েছেন এসআই রিগান। এ ঘটনায় এলাকায় নানা গুঞ্জন সৃস্টি হয়েছে।

বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন ও আসামি করিব আহমদকে ফের দ্রুত গ্রেফতারের জন্য সিলেট জেলা পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন আহমদ আলী।

বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামিম মুসার সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের বিষয়টি মিথ্যা দাবি করে ক্রাইম সিলেট-কে বলেন, আসামি গ্রেফতার করা হলে ছাড়ার কোন প্রশ্নই আসে না। এছাড়া থানা পুলিশ পলাতক আসামিদের গ্রেফতারের জন্য সর্বদা অভিযান অব্যাহত রেখেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..

shares