লাল-সবুজে রঙিন বিশ্বনাথের বাসিয়া সেতু 

প্রকাশিত: ১২:৩৫ পূর্বাহ্ণ, এপ্রিল ৪, ২০২১

লাল-সবুজে রঙিন বিশ্বনাথের বাসিয়া সেতু 

Sharing is caring!

বিশ্বনাথ প্রতিনিধি :: ‘নদী আমাদের মা, বাসিয়া নদীতে আবর্জনা ফেলবো না’ স্লোগানকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথ উপজেলার মধ্য দিয়ে বয়ে যাওয়া এককালের খড়স্রতা নদী বাসিয়াকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার লক্ষ্যে লাল-সবুজে রঙিন করা হয়েছে পৌর এলাকাস্থ ‘বাসিয়া সেতু’। শনিবার দুপুরে লাল-সবুজে রঙিন করা কাজের উদ্বোধনী অনুষ্ঠানে নদীতে আর ময়লা-আবর্জনা না ফেলার জন্য উপজেলা ও পৌরবাসীর প্রতি আহবান করা হয়।
বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার অর্থায়নে বাসিয়া সেতুটি রঙিন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার পরিদর্শক (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী। উদ্বোধকের বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও সুরমা রিভার ওয়াটারকিপার আব্দুল করিম কিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু।
বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যান সংস্থার আহ্বায়ক ফজল খানের সভাপতিত্বে সদস্য সচিব আব্দুল বাতিনের পরিচালনা অনুষ্ঠানে বক্তারা বলেন, ব্রীজকে লাল-সবুজে রাঙানোর মাধ্যমে সংগঠনটি সর্বস্তরের মানুষকে এই বার্তা দিতে যাচ্ছে যে, নদী আমাদের মায়ের মতো। আর মায়ের সম্মান রক্ষার জন্য মায়ের বুকে ময়লা-আবর্জনা ফেলা বন্ধ করে নদীর নাব্যতা ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কারণ নদী বাঁচলে ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে আমাদের কৃষি, রক্ষা পাবে মৎস্যকূল এবং আমাদের ফেলা ময়লা-আবর্জনা থেকে নদীর পানি দূষিত না ফলে নদীর পানি পান করে বাঁচতে পারবে প্রাণীকূল ও বায়ু দূষণ থেকে মুক্ত হবে পরিবেশ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার এসআই অরুপ সাগর, ইমরুল কবির, জেলা স্বেচ্চাসেবক লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ডা. বিভাংশু গুন বিভু, উপজেলা যুবলীগ নেতা জাবেদ আহমদ, উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক শেখ কাওছার আলী, বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজুল ইসলাম, রক্তদান সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, মানবতার ঘরের ইকাবাল হুসেন, সংগঠক সুয়েব মিয়া, সাব্বির আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..

shares