লকডাউনের সিদ্ধান্ত: সামনে রমজান হতাশায় সিলেটের নিম্ন আয়ের মানুষজন

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

লকডাউনের সিদ্ধান্ত: সামনে রমজান হতাশায় সিলেটের নিম্ন আয়ের মানুষজন

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : দেশে তৃতীয় দফায় বেড়েছে করোনা সংক্রমণ। এমন অবস্থায় এক সপ্তাহের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে শুরু হবে এ লকডাউন। কিন্তু গেলো লকডাউনের ঘাটতি কাটিয়ে উঠার আগে ফের লকডাউনের সিদ্ধান্তে অনেকটা অন্ধকার দেখছেন সিলেটের নিম্ন ও নিম্নমধ্যবিত্ত আয়ের মানুষ। লকডাউনের খবরেই তাদের মাঝে দেখা দিয়েছে হতাশা। করোনার ভয় থাকলেও পরিবার পরিজনের খাবার জোগান নিয়ে দুশ্চিন্তায় তারা। এ যেন মড়ার উপর খাড়ার ঘা।

শনিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রীর লকডাউনের আগাম খবর জানানোর পর নগরীর নিম্ন ও মধ্যম আয়ের কয়েকজনের সাথে কথা হলে মেলে হতাশার বাণী।

মধ্যম আয়ের মানুষের মাঝে বিরাজ করছে না বলা হতাশা। ইলেকট্রিকের কাজ করেন জালালাবাদ এলাকার বাসিন্দা ইমরান আহমদ। লকডাউনের খবর জানিয়ে কি করবেন ভাবছেন জানতে চাইলে তিনি বলেন, ‘কিছুই বুঝতে পারছি না। গত লকডাউনের ঋণ এখনো শেষ করতে পারিনি। এর মাঝে আবার লকডাউন। গেলো লকডাউনে বিভিন্ন দিক থেকে মাঝেমধ্যে সহায়তা মিলেছে। কিন্তু এবার তাও মিলবে না। মানুষ কতো দিবে?

এদিকে করোনা মহামারি শুরুর দিকে সারা দেশে চলা লকডাউনে সিলেটে ব্যাপক ভাবে খাদ্যসামগ্রী বিতরণ করে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। এমনকি ব্যক্তি উদ্যোগেও বিতরণ করা হয় খাদ্যসামগ্রী। সেই সাথে থাকে সরকারী তহবিলের ত্রাণসামগ্রী। কিন্তু এবার এসব সাহায্যসামগ্রী কতটা পাওয়া যাবে না নিয়েও আছে সংশয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

April 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..

shares