তাহিরপুর সীমান্তে মৃত্যুর ৩৯ ঘন্টা পর লাশ ফেরত দিল বিএসএফ

প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০২১

তাহিরপুর সীমান্তে মৃত্যুর ৩৯ ঘন্টা পর লাশ ফেরত দিল বিএসএফ

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : মৃত্যুর প্রায় ৩৯ ঘন্টা পর সীমান্তে নিহত বাংলাদেশি যুবক সাইদুর রহমানের (২২) লাশ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার রাত ৯টায় সীমান্তের মেইল পিলার ১২০৩ এর এইট-এস সাব পিলারে শূন্য রেখায় নির্মাণাধীন সীমান্তহাটে সাইদুরের লাশ তাহিরপুর থানা পুলিশের কাছে লাশ হস্তান্তর করে বিএসএফ।

এসময় সুনামগঞ্জের তাহিরপুরের লাউরগড় বিজিবি ক্যাম্পের কর্মকতারা ও ভারতের মেঘালয় স্টেটের শিংল ১১-ব্যাটালিয়ন ঘোমাঘাট কোম্পানি হোডকোয়ার্টারের বিএসএফের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

এরপর বিজিবি ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে তাহিরপুর থানা পুলিশ নিহতের পরিবারের নিকট লাশ বুঝিয়ে দেন।

নিহত সাইদুর সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী বড়গোপ টিলার হতদরিদ্র ঠেলাগাড়িচালক হবি রহমানের ছেলে।

জানা গেছে, সোমবার ভোরে জাদুকাটা নদীতে শ্রমিকদের সঙ্গে কয়লা কুড়াতে যান সাইদুর। এরপর সকালে তার পরিবার জানতে পারেন সীমান্তের মেইন পিলার ১২০৩ হতে প্রায় ১ হতে দেড় কি.মি. ভারতের অভ্যন্তরে মেঘালয় রাজ্যের ঘোমাঘাট বিএসএসফ পোস্টের কাছে জাদুকাটা নদীর পূর্ব তীরে বালুচরে তার লাশ পড়ে রয়েছে।

তবে কীভাবে সাইদুরের মৃত্যু হয়েছে তা এখনও জানা যায়নি এবং বিএসএফের পোস্টের কাছেই কেনই বা লাশটি পড়ে রয়েছিল তাও স্পষ্ট নয়।

মঙ্গলবার নিহতের পরিবার ও সীমান্তে থাকা লোকজন জানান, সোমবার দিনভর ভারতীয় বিএসএফ পোস্টের কাছে পড়ে থাকা সাইদুরের লাশ ওইদিন সন্ধার পর মেঘালয় স্টেটের শিংল জেলার ঘোমাঘাটস্থ নলিকাটা পুলিশের নিকট হস্তান্তর করে বিএসএফ ।

এরপর মঙ্গলবার সকালে লাশের ময়নাতদন্তের জন্য মেঘালয়ের রাণীগড় নেয়া হয়।

পরিচয় নিশ্চিত না হওয়ায় দুপুর অবধি সেখানকার কর্তব্যরত চিকিৎসব নিহতের ময়নাতদন্তে অপারগতা প্রকাশ করেন।

ওই অবস্থায় বেলা পৌনে দু’টায় বিজিবি ও বিএসএফের মধ্যে অনির্ধারিত পতাকা বৈঠক হয়।

পরবর্তীতে নিহত সাইদুরের নিজ ইউনিয়ন বড়দল উত্তরের জনপ্রতিনিধি ও পরিবারের সদস্যদের ডেকে নিয়ে পরিচয় শনাক্তকরণের প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় ২৮-বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সুনামগঞ্জের অধিনায়ক লে.কর্ণেল মো. তছলিম এহসান যুগান্তরকে বলেন, বিজিবির উপস্থিতিতে সব আইনি প্রক্রিয়া শেষে থানা পুলিশ রাতেই ওই যুবকের লাশ তার পরিবারের নিকট বুঝিয়ে দিয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2021
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..

shares