দৈনিক জৈন্তা বার্তার প্রতিনিধি সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২১

দৈনিক জৈন্তা বার্তার প্রতিনিধি সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Sharing is caring!

সিলেট :: পেশাদার সাংবাদিক সৃষ্টি ও সাংবাদিকতায় পেশাদারিত্ব উন্নয়নের লক্ষ্য নিয়ে শনিবার দৈনিক জৈন্তা বার্তার প্রতিনিধি সম্মেলন ও সাংবাদিকতা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সকালে দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিনিধিদের হাতে সার্টিফিকেট তুলে দেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি অব পুলিশ গিয়াস উদ্দিন আহম্মেদ।
সকালে কর্মসূচির উদ্বোধন করেন মনসুর শিক্ষা ও জনকল্যান ট্রােস্টর চেয়ারম্যান সৈয়দ আহমদ মনসুর। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী। কর্মশালায় বিভিন্ন পর্বে উপস্থিত সাংবাদিকদের প্রশিক্ষণ দেন সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, দৈনিক প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক উজ্জল মেহেদী , ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি মাহবুবুর রহমান রিপন, চ্যানেল ২৪ এর সিলেট ব্যুরো প্রধান গোলজার আহমদ।এ সময় আরও বক্তব্য রাখেন সিলকম অটো মোবাইলস এর প্রোপ্রাইটার মো: নূরুজ্জামান, দৈনিক জৈন্তা বার্তা’র বিশেষ প্রতিনিধি শাহেদ আহমদ, বার্তা সম্পাদক দেবব্রত দীপন, সাব এডিটর লুৎফুর রহমান, সাহিত্য সম্পাদক মিহির মোহন, শিশু সাহিত্য বিষয়ক সম্পাদক ইমন শাহ ও ক্রীড়া প্রতিবেদক মান্না চৌধুরী।
দৈনিক জৈন্তা বার্তা’র সম্পাদক ও প্রকাশক ফারুক আহমদের সভাপতিত্বে ও সহযোগী সম্পাদক কাসমির রেজা’র পরিচালনায় সমাপনী অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জে কর্মরত পুলিশ সুপার জেদান আল মুসা ও ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত ডিআইজি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম ও সাংবাদিকতা বিভাগের সাবেক ছাত্র গিয়াস উদ্দিন আহম্মেদ পিপিএম বলেন, ‘বর্তমানে তথ্য প্রযুক্তির কল্যাণে সাংবাদিকতায় নতুন নতুন দিগন্ত উন্মোচিত হচ্ছে। সাংবাদিকদেরকে এর ভাল দিক গুলো গ্রহণ করতে হবে এবং খারাপ দিকগুলো পরিহার করতে হবে। প্রয়োজনে আপনারা তথ্য অধিকার আইন প্রয়োগ করে তথ্য সংগ্রহ করতে পারেন। বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন সাংবাদিকদের পেশাগত দায়িত্ব। তাই তথ্যবহুল বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে হবে। কোনো ভাবেই বিভ্রান্তি ছড়ানো যাবেনা। নির্দোষ কোনো মানুষের সম্মানহানী করা যাবে না।’
উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সিদ্দিকী বলেন, ‘সাংবাদিকদের ভাল লিখতে হলে বেশি বেশি পড়তে হবে। জানতে হবে। নিজের জ্ঞানের পরিসর বড় হলে সংবাদও সমৃদ্ধ হবে। প্রতিটি তথ্য বিভিন্ন সুত্র থেকে নিশ্চিত হয়ে তবেই লিখতে হবে। ’
উপস্থিত প্রতিনিধিরা জানান তারা এই কর্মশালা থেকে অনেক নতুন বিষয় শিখেছেন, যা তাদের কর্মজীবনে অনেক কাজে লাগবে। এসময় তাদের চোখে মুখে ছিল তৃপ্তির ছাপ।
উপস্থিত প্রতিনিধিদের মধ্যে ছিলেন, সুনামগঞ্জ প্রতিনিধি মনোয়ার চৌধুরী, স্টাফ রিপোর্টার মোহাম্মদ আফজল, আশরাফ আহমদ, শাবি প্রতিনিধি নাজমুল হুদা, গোয়াইনঘাট প্রতিনিধি নজরুল ইসলাম, হেলাল আহমদ বাদশা, তাহিরপুর প্রতিনিধি আহমদ কবির, জামালগঞ্জ প্রতিনিধি মহসিন কবির, বিশ্বম্বরপুর প্রতিনিধি বদরুল ইসলাম মহসিন, কোম্পানিগঞ্জ প্রতিনিধি সোহেল রানা, ফটোগ্রাফার আখলিছ আলী, জৈন্তাপুর প্রতিনিধি মাহবুবুর রহমান সবুজ, দক্ষিন সুনাগঞ্জ প্রতিনিধি নাহিদ আহমদ, ওসমানী নগর প্রতিনিধি জুবেল আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধি সাকের আহমদ, ছাতক প্রতিনিধি জুনেদ আহমদ, মোশারফ হোসেন, দিরাই প্রতিনিধি রোম্মান আহমদ, বিশ্বম্বপুর প্রতিনিধি মিজানুর রহমান, গোলাপগঞ্জ প্রতিনিধি ওলিউর রহমান, জুরি প্রতিনিধি জহিরুল ইসলাম সরকার, জকিগঞ্জ প্রতিনিধি হানিফ উদ্দিন সুমন ও সদর উপজেলা প্রতিনিধি মহিউদ্দিন জয় প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

March 2021
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..

shares