গ্রাহকের টাকা আত্মাসত : সিলেটের সেই ব্যাংক ব্যবস্থাপকের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

গ্রাহকের টাকা আত্মাসত : সিলেটের সেই ব্যাংক ব্যবস্থাপকের বিরুদ্ধে দুদকের মামলা

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : গ্রাহকের পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবিএল) বিয়ানীবাজার উপজেলা শাখার ব্যবস্থাপক শাহাদত আবেদীন সিরাজীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় সিলেটের সহকারী পরিচালক ইসমাইল হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

অভিযুক্ত ওই ব্যাংক কর্মকর্তা বর্তমানে কারাগারে রয়েছেন। টাকা আত্মসাতের অভিযোগে গত ১৬ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করে সিলেট জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখা। শাহাদত সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মাথিউরা গ্রামের মৃত শওকত আলী সিরাজীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, একজন গ্রাহকের অজ্ঞাতসারে ঋণ সৃষ্টি ও স্বাক্ষর জাল করে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা আত্মসাত করেন মো. শাহাদত আবেদীন সিরাজী। শাহাদত ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ব্যবস্থাপক হিসেবে কর্মরত থাকাকালীন ২০১৯ সালের ৫ আগস্ট থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহার করে একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে উল্লেখিত ঋণ সৃজন করে প্রতারণামূলকভাবে টাকা আত্মসাৎ করেন। পরবর্তীতে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পড়লে ১৬ ফেব্রুয়ারি ইউসিবিএল’র সিলেট শাখার ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদতকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রায় পৌনে ২ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। এরপর পুলিশ তাকে আটক করে।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় সূত্র জানিয়েছে, টাকা আত্মসাতের অভিযোগ এনে শাহাদাতের বিরুদ্ধে জিডি করেছেন গ্রাহকরা। এর প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়। দুর্নীতি দমন কমিশনে এ বিষয়ে অভিযোগ আসলে তদন্ত শুরু হয়। তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়ার পর অভিযুক্ত ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামালা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2021
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  

সর্বশেষ খবর

………………………..

shares