কানাইঘাটের রাজাগঞ্জ হাওরে ৯ একর জমি প্রভাবশালীদের দখলে

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

কানাইঘাটের রাজাগঞ্জ হাওরে ৯ একর জমি প্রভাবশালীদের দখলে

Sharing is caring!

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের আলংগরা পাহাড় মৌজার হাওর এলাকায় অবস্থিত সরকারি খাস খতিয়ানের জায়গা সহ এক হিন্দু পরিবারের দখলীয় ৯ একর জমি জবর দখল করে প্রভাবশালী লোকজন কর্তৃক মৎস্য খামার দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ভূমির একাংশের দখলদার স্থানীয় লালারচক পশ্চিম গ্রামের মৃত বিনয় পাঠনীর পুত্র নিরীহ যতিন্দ্র দাস উপজেলা নির্বাহী অফিসার ও থানায় পৃথক জবর দখলকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার পাচ্ছেন না বলে যতিন্দ্র দাস জানিয়েছেন। তিনি বলেন থানা পুলিশ ও উপজেলা ভূমি অফিসের নির্দেশ অমান্য করে তার দখলীয় সহ সরকারি খাস খতিয়ানে অবস্থিত ৯ একর জমি জোর পূর্বক ভাবে দখল করে সেখানে মৎস্য খামার করার জন্য ফেলোডার ও স্কেবেটর দিয়ে অবৈধ ভাবে চারিদিকে মাটির বাধ দিচ্ছেন পাশর্^বর্তী জৈন্তাপুর উপজেলার ঠাকুরেরমাটি গ্রামের মৃত আজিজুর রহমানের পুত্র প্রভাবশালী নাসিরুদ্দিন (৩৫) ও একই উপজেলার কহাইগড় ১ম খন্ড গ্রামের আব্দুল মনাফের পুত্র সাহাব উদ্দিন সহ কয়েকজন।

অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি উপজেলা ভূমি অফিসের নির্দেশে ঝিঙ্গাবাড়ী ভূমি অফিসের তসিলদার থানার এএসআই মুজাম্মেল সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে নাসিরুদ্দিন ও সাহাব উদ্দি গংদের সরকারি ভূমি ও যতিন্দ্র দাসের দখলীয় জমিতে অবৈধ ভাবে ফেলোডার দিয়ে মৎস্য খামারে নির্মান কাজ বন্ধ করার জন্য নোটিশ প্রদান সহ বাধা নিষেধ দেন। তারপরও রাত-দিন সরকারি ও দখলীয় ৯ একর জমির চারিদিকে মাটির বাধ দিয়ে ফেলোডার দিয়ে মৎস্য খামারের কাজ করে যাচ্ছে নাসির ও সাহাব। এদিকে সরকারি জায়গা সহ যতিন্দ্র দাসের দখলীয় ভূমিতে মৎস্য খামারের কাজ বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছেন কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম পিপিএম।

তিনি গত শনিবার এব্যাপারে কাজ বন্ধে কঠোর নির্দেশ দিয়েছেন থানার এএসআই মুজাম্মেলকে। স্থানীয় এলাকাবাসী হাওর এলাকায় অবস্থিত গোচারন ভূমি অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার সহ আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রশাসন ও থানা পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2021
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  

সর্বশেষ খবর

………………………..

shares