ঘনিয়ে আসছে ইউপি নির্বাচন: সিলেট সদর উপজেলার সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ শুরু

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

ঘনিয়ে আসছে ইউপি নির্বাচন: সিলেট সদর উপজেলার সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ শুরু

Sharing is caring!

মোঃ আফজালুর রহমান চৌধুরী :: ঘনিয়ে আসছে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইতিমধ্যে শুরু হয়েছে সিলেট সদর উপজেলার ৮ ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপ। শিগগীর হতে পারে তফসিল ঘোষণা। নির্বাচনকে কেন্দ্র করে চলছে প্রার্থীদের পক্ষে ঘরোয়া প্রচারণা। আত্মীয় স্বজন বন্ধু কিংবা পরিচিত শুভাকাঙ্ক্ষীদের নিয়ে পরামর্শ এবং সহযোগিতার আশ্বস্ত হয়ে নির্বাচনী অবস্থান শক্তকরে মাঠে নামতে প্রস্তুতি নিচ্ছেন নব ও সাবেক বিভিন্ন পদের প্রার্থীরা।

ইতিমধ্যে স্বপরিচিতি, শুভেচ্ছা বার্তা ও নতুন বছরের ক্যালেন্ডার সহ বিভিন্ন লিফলেটে সয়লাব হয়ে আছে উপজেলার একাদিক ইউনিয়ন ও তার বেশকিছু ওয়ার্ড। এতে তরুন শিক্ষিত যুবদের নেত্রীত্বের আগ্রহীতার প্রকাশ উল্যেখ যোগ্য।

বর্তমান প্রতিনিধিরাও পিছিয়ে নেই প্রস্তুতি পর্বে। নিজেদের চেয়ার দখলে রাখতে নির্বাচিত এলাকার জনগনের প্রতিটি ডাকেই সাড়া দেওয়ার চেষ্টা করছেন সাধ্যমত।

উপজেলার গ্রাম-গঞ্জ কিংবা পাড়া-মহল্লার চায়ের দুকানিতেও নির্বাচনী টপিক স্থান করে নিয়েছে দেখার মতো। এতে বিশেষ করে সদ্য বিদায়ী লকডাউনে নির্বাচিত প্রতিনিধিদের লুটপাট, স্বজনপ্রীতি ও ত্রাণ বিতরণের অনিয়ম, সহ নিজস্ব তহবিলের অনুদানের আলোচনা-ই হচ্ছে এসব আড্ডার খুরাক। পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক চলছে হরদম।

সচেতন মহল এবারে প্রার্থী নির্বাচনে আবেগকেন্দ্রিক না হয়ে অতিথ, যোগ্যতা এবং সততাকে গুরুত্ব প্রাধান্যের জোর দিচ্ছেন বেশী।

এদিকে জাতীয় দলীয় প্রতিকে দ্বিতীয় বারের মত ইউ/পি নির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় সমর্থনে আগ্রহী প্রার্থীরা স্বীয় দলের নির্দেশনার দিকে লক্ষ্যরেখে অংশ নিচ্ছেন সামাজিক কর্ম কিংবা অনুষ্ঠানে।

সব মিলিয়ে আসছে নির্বাচনকে কেন্দ্র করে উৎসব মুখর পরিবেশের অপেক্ষায় জালালাবাদ, হাটখোলা, খাদিমনগর, খাদিমপাড়া, টুলটিকর, টুকেরবাজার, মোগলগাঁও, কান্দিগাঁও সহ উপজেলার ৮ ইউনিয়নের জনগণ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

January 2021
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares