তীর শিলং খেলার এজেন্টদের বিরুদ্ধে অভিযান অব্যাহত: এসএমপি কমিশনার আরিফ

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

তীর শিলং খেলার এজেন্টদের বিরুদ্ধে অভিযান অব্যাহত: এসএমপি কমিশনার আরিফ

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেটের এয়ারপোর্ট থানায় “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ জানুয়ারী) বিকাল সাড়ে ৩ ঘটিকার সময় পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে ওপেন হাউজ ডে অনুষ্ঠান শুরু হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন (এসএমপি) পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) শাহরিয়ার আল মামুন এর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ (পিপিএম), এবং বিভিন্ন বিট এলাকার কমিউনিটি পুলিশিং সদস্যবৃন্দ, এয়ারপোর্ট থানা এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।
এরপর এয়ারপোর্ট থানার নবাগত অফিসার ইনচার্জ খান মোহাম্মদ মাইনুল জাকির তার থানা এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন। পরবর্তীতে অত্র এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়া তাহাদের নিজ নিজ বক্তব্য পুলিশ কমিশনার সম্মুখে উপস্থাপন করেন। অনেক পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সি প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা, দলগত মোটরসাইকেল মহড়া, সিএনজি স্ট্যান্ড স্থাপন, কিশোর অপরাধ দমন, পুলিশি টহল বৃদ্ধি সম্পর্কে খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে পুলিশ কমিশনার মহোদয় স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি এলাকাবাসীর কাছে বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে জানতে চান। উপস্থিত সকলে জানান আইন শৃঙ্খলা পরিস্থিতি আগের তুলনায় অনেক ভাল হয়েছে।
এসময় পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ বলেন আইন শৃঙ্খলা পরিস্থিতি একসঙ্গে পুরাপুরি ভাল করা সম্ভব নয়, আইন শৃঙ্খলা সম্পুর্নরুপে ভালো করতে হলে আমাদের নিজেকে বদলাতে হবে। তিনি আরো বলেন, স্থানীয় জনগনের প্রত্যক্ষ সহযোগীতা ছাড়া মাদক ও জুয়া খেলার মত অপরাধ পুরোপুরি  নিয়ন্ত্রণ করা সম্ভবপর নয় এবং এই বিষয়ে সকলের সহযোগীতা ও এগিয়ে আসতে হবে। জুয়া খেলার ব্যাপারে তিনি বলেন তীর শিলং খেলার এজেন্টদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে এবং কিশোর গ্যাংয়ের তালিকা সংগ্রহ করা হয়েছে। আমরা তাদের অভিভাবকদের সাথে আলোচনা করে শুধরানোর সুযোগ দেব তার পর একশানে যাব।
তিনি বাল্যবিবাহ বন্ধ নিশ্চিত করতে নিরাপদ সমাজ ব্যাবস্থা গড়ার আহব্বান জানান। তিনি আরো বলেন যদি কেউ মিথ্যা মামলা করে হয়রানি করে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যানজট নিরসনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।
পরিশেষে প্রতি মাসের  ০৮(আট) তারিখে এয়ারপোর্ট থানা প্রাঙ্গনে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে মর্মে তিনি ঘোষনা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

January 2021
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares