যাদের জন্য আজো সিলেটবাসীর চোখে অশ্রু ঝড়ে

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১

যাদের জন্য আজো সিলেটবাসীর চোখে অশ্রু ঝড়ে

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : করোনার কারণে ২০২০ সাল মানুষের স্মৃতিতে কষ্টের বছর হিসেবে রয়ে যাবে। বিশেষ করে এই মহামারিতে সিলেটবাসী হারিয়েছে অনেক প্রিয়জন ও রাজনৈতিক, সমাজসেবকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। যাদের জন্য সিলেটের মানুষের দু-চোখে আজো অশ্রু ঝড়ে। বেদনা বিধুর বুকে দীর্ঘশ্বাস নিঃসৃত হয়।

চলতি বছরের ৫ এপ্রিল করোনা ভাইরাস ধরা পড়ে ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাক্তার মো. মঈন উদ্দিনের। তিনিই সিলেট জেলায় আক্রান্ত প্রথম রোগী। শুরুর দিকে তিনি বাসায় চিকিৎসা নেন। আক্রান্তের দুদিন পর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ৮ এপ্রিল মঈন উদ্দিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানেই ১৫ এপ্রিল তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ডা. মঈন উদ্দিন দেশের চিকিৎসকদের মধ্যেও করোনায় প্রথম মারা যাওয়া ব্যক্তি। এরপর একে একে সিলেটবাসী হারায় প্রায় ২শত জন প্রাণ। এখনো অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে। আবার অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আনন্দের সাথে।

এর মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তিরা হচ্ছেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা এবং সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক, প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিম, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সহপাঠী আব্দুল হান্নান সেলিম ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্স (ব্রাদার) রুহুল আমিন। জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশিষ্ট শিক্ষাবিদ ড. আতফুল হাই শিবলী মঙ্গলবার রাতে ঢাকায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। সিলেটর বাসিন্দা ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে, এম আবদুল মোমেনের ভগ্নীপতি।

এছাড়াও ২০২০-এর শেষ ৯ মাস একের পর এক পল্লি চিকিৎসক, রাজনৈতিক ব্যক্তি, মুক্তিযোদ্ধার সংগঠক, সমাজসেবী, প্রবাসীদের কেড়ে নিয়েছে করোনা নামক মহামারি। শুরু থেকে এ পর্যন্ত কত কত আহাজারি, কত কান্নায় আকাশ বাতাস ভারি হয়েছে। আরো কত বুক খালি হবে তা কেউ জানে না। তারপরও অশ্রু সজল নয়নে অপেক্ষার পালা চলছেই কবে ভ্যাকসিন আসবে এই দেশে।

বিজ্ঞাপন

আর্কাইভ

January 2021
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares