নগরীর সুরমার পাড় এলাকায় ছিনতাইকারীদের দৌরাত্ম্য: অতিষ্ট ব্যবসায়ীরা

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

নগরীর সুরমার পাড় এলাকায় ছিনতাইকারীদের দৌরাত্ম্য: অতিষ্ট ব্যবসায়ীরা

Sharing is caring!

জামাল আহমদ :: সিলেট নগরীর সার্কিট হাউজের সামনে সুরমার পাড় এলাকায় প্রতিনিয়ত ঘটছে ছিনতাইয়ের ঘটনা। নগরীর চিহ্নিত ছিনতাইকারী প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত সুরমার পাড় এলাকায় চায়ের দোকানে অবস্তান করেন। সুযোগ বুঝে টাকা ওয়ালা লোকদের টার্গেট করে তাদের উপর আক্রমন করেন। পরে লোকের উপর নানাবিধ মিথ্যা অপবাধ দিয়ে তাকে মারধর করেন। এবং সাথে থাকা টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যান। এভাবে এই ছিনতাইকারীদের আক্রমনের শিকার হচ্ছেন অনেক অসহায় লোকজন।

জানা গেছে, নগরীর শেখঘাট কলাপাড়া এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী বুধবার (২ ডিসেম্বর) বিকালে বাসা থেকে বের হয়ে কালিঘাটে বাজার ক্রয় করতে আসেন। তিনি সুরমা মার্কেটের সামন থেকে পায়ে হেটে কালিঘাটের যাওয়ার সময় একদল ছিনতাইকারী যুবক মোহাম্মদ আলীর রাস্তা ঘেরাও করেন। সে বাধা দিলে উল্টো তাকে ছিতাইকারী অপবাদ দিয়ে মারধর শুরু করেন এবং ধাওয়া করেন। তখন উপস্থিত জনতা মোহাম্মদ আলীকে ছিনতাইকারী ভেবে আটক করেন। এরপর পুলিশকে কল দেওয়া হয়। পুলিশ আসার সাথে সাথে ওই ছিনতাইকারীরা পালিয়ে যায়। কিন্তু ছিনতাইকারীরা জনতার উপস্থিতিতে মোহাম্মদ আলীকে ছিনতাই করতে পারেনি।

এরকম বিভিন্ন উপজেলা থেকে কালিঘাটে মালামাল ক্রয় করতে আসা বড় বড় ব্যবসায়ীরা ছিতাইয়ের শিকার হচ্ছেন। এই ছিনতাইকারীরা কালিঘাটের পাশের দুইটি চায়ের দোকানে আড্ডা বসায়। দোকানীরা ভয়ে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার সহস পায়নি।

চা-দোকান ওয়ালারা বলেন, এই ছিনতাইকারীরা বিভিন্ন নেতার গ্রুপ এর কর্মী দাবি করেন। এমনকি তাদের কাছ থেকে জোর পূর্বক চা, সিগারেট নিয়ে যান। টাকা বললে উল্টো তাদের উপর হামলা করেন।  এবং তাদের দোকার ভাংচুর করেন। ভয়ে এদের বিরুদ্ধে কেউ কথা বলার সহস পায়নি।

নগরীর সার্কিট হাউজের সামনে সুরমার পাড় এলাকার এই ছিনতাইকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনে নিকট আশু হস্থক্ষেপ কামনা করছেন সচেতন মহল।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..

shares