নার্সদের জাতীয় ইউনিফর্ম পরিধানের নির্দেশ

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০

নার্সদের জাতীয় ইউনিফর্ম পরিধানের নির্দেশ

Sharing is caring!

সারাদেশের হাসপাতালে দায়িত্বরত নার্সদের নির্ধারিত জাতীয় ইউনিফর্ম পরিধানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (নার্সিং সেবা শাখা-১) সিনিয়র সহকারী সচিব এসএম জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়েছে, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নিয়ন্ত্রণাধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের আওতাধীন দেশের সব হাসপাতাল, স্বাস্থ্য প্রতিষ্ঠান, নার্সিং কলেজ, নার্সিং ইনস্টিটিউটে কর্মরত সহকারী নার্স, মিডওয়াইফ, সিনিয়র স্টাফ নার্স, নার্সিং সুপারভাইজার, উপ-তত্ত্বাবধায়ক, সেবা তত্ত্বাবধায়ক, জেলা পাবলিক হেলথ নার্স, অধ্যক্ষ/লেকচারার (নার্সিং কলেজ) অধ্যক্ষ/ইন্সট্রাক্টর (নার্সিং ইনস্টিটিউট) অনেকেই অনুমোদিত ইউনিফর্ম দায়িত্বরত অবস্থায় অফিস সময়ে পরিধান করছেন না। বিষয়টি কোনোভাবেই কাম্য নয়। দায়িত্বরত অবস্থায়/অফিস সময়ে নার্সকে আবশ্যিকভাবে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০১৬ সালের নভেম্বর মাসের স্মারকে জারিকৃত নির্ধারিত ইউনিফর্ম পরিধান করতে হবে।

চিঠিতে সহকারী নার্স, মিডওয়াইফ, সিনিয়র স্টাফ নার্স, নার্সিং সুপারভাইজার, উপতত্ত্বাবধায়ক, সেবা তত্ত্বাবধায়ক, জেলা পাবলিক হেলথ নার্স, অধ্যক্ষ/লেকচারার (নার্সিং কলেজ) অধ্যক্ষ/ইন্সট্রাক্টর (নার্সিং ইনস্টিটিউট) এবং ছাত্র-ছাত্রী যাতে দায়িত্বরত অবস্থায়/অফিস চলাকালে নির্ধারিত ইউনিফর্ম পরিধান করে তা নিশ্চিত করার জন্য মহাপরিচালককে অনুরোধ করা হয়।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2020
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

সর্বশেষ খবর

………………………..

shares